বিশেষ প্রতিবেদন, সামাউল্লাহ মল্লিক : বিজেপির দলীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়র কথা অনুযায়ী ‘রইস’ (পড়ুন শাহরুখ খান) কোন কাজেরই না। কেননা তিনি একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ। তার দলীয় লোকেরা ‘রইস’ কে দেশ ছেড়ে চলে যাওয়ার কথাও শুনিয়েছেন বেশ কয়েক দফা। কারণ ? তিনি নাকী দেশদ্রোহী এবং ‘কাবিল’ (পড়ুন হৃত্বিক রোশন) এর অধিকার হরন করেছে।

এইবার কিন্তু হল তার ঠিক উলটো, কেননা এইবার পাকিস্তান পাড়ি জমাচ্ছে ‘কাবিল’। এখানে কৈলাশজির জন্য আরো কিছু তথ্য দিয়ে রাখা ভাল যে, ‘কাবিল’কে পাকিস্তান যিনি নিয়ে যাচ্ছেন তার নাম মরিয়ম ঔরঙ্গজেব।
দেশের দেশভক্তির সমস্ত দায় – দায়ীত্বই বুঝি সিনেমা অভিনেতার উপরেই ন্যাস্ত। তারজন্য দেশের সীমানায় যাতে ঝামেলার না সৃস্টি হয় তারজন্য বলিউড ডিরেক্টররা তাদের সিনেমায় পাকিস্তানি অভিনেতাদের না রাখার ঘোষনা দিক বলে চিল্লামিল্লি করা হল। শুধু তাই নয় পাকিস্তানের সিনেমা হলগুলিতেও ভারতীয় সিনেমা বন্ধ হোক। হলও তাই, এরপর প্রায় গত চার মাস ধরে ভারতীয় সিনেমা বন্ধই ছিল পাকিস্তানে।


কিন্তু কিছু তো কারণ আছে যে, দেশভক্তির জ্বর কিছুটা হলেও কমেছে নইলে চার মাস পর প্রথম সিনেমা হিসাবে কৈলাশ বিজয়বর্গীয় ‘কাবিল’ কেন পাকিস্তান রওনা দেবে ? বদলে তো যাওয়া দরকার ছিল ‘রইস’ এর।
এর পর কী মুখ খুলবেন বিজয়বর্গীয়জী, নাকি দেশভক্ত ‘কাবিল’ কে পাকিস্তান পাঠিয়ে পিছনে লাগবেন ‘রইস’ এর ? প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে।

Advertisement
mamunschool