২২ ডিসেম্বর আসছে মানিকের ‘উল্টো মানুষ’

0

বিনোদন ডেস্ক, টিডিএন বাংলা : জীবনমুখী ধারার জনপ্রিয় শিল্পী নচিকেতার সঙ্গে দ্বৈত অ্যালবামের পর দু’বছর বিরতি দিয়ে, এবার আসছে জীবনমুখী গানের তরুণতুর্কি আমিরুল মোমেনীন মানিকের গানের একক অ্যালবাম ‘উল্টো মানুষ’। এটি প্রকাশ পাবে আগামী ২২ ডিসেম্বর। ‘মানিক মিউজিক’ ইউটিউব চ্যানেলে এটি জুকবক্স হিসেবে পাওয়া যাবে। পরবর্তীতে পর্যায়ক্রমে প্রকাশ পাবে ভিডিও। অ্যালবামটিতে গান রয়েছে ৪টি। নষ্ট তারুণ্য, ঘরবন্দি এবং মানবজীবন, এই ৩টি গানের কথা ও সুর শিল্পীর নিজের। আর অং সান সুচিকে নিয়ে করা ‘রানীকাহন’ শিরোনামের একটি গান লিখেছেন অনুরূপ আইচ। উল্টো মানুষের সংগীত পরিচালনা করেছেন তানভীর তারেক ও এসকে সামীর। অ্যালবামটি সম্পর্কে আমিরুল মোমেনীন মানিক বলেন, চলমান সময়ের অস্থিরতা, তারুণ্যের গতি-প্রকৃতি, স্বার্থপরতা এবং মায়ানমার প্রসঙ্গ উঠে এসেছে উল্টো মানুষে। গানগুলো শ্রোতাদের অন্যরকম অনুভূতি দেবে বলে মনে করেন শিল্পী মানিক।

এর আগেও রোহিঙ্গাদের নিয়ে নিজের কথা ও সুরে একটি গান গেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় জীবনমুখী গানের শিল্পী আমিরুল মোমেনীন মানিক নিজের কথা ও সুরে একটি গান গেয়েছেন। ‘আহারে রোহিঙ্গা’ শিরোনামে সেই গানটি তিনি গেয়েছিলেন। গানটির সঙ্গীত আয়োজনে ছিলেন এস কে সমীর। ভায়োলিন বাজিয়েছেন সেলিম আহমেদ। ক্যামেরায় ছিলেন আবু সাঈদ খান। মিউজিক ভিডিওটি সম্পাদনা করেছিলেন সাফায়াত সাকিব।

আরাকানে রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে মানিক আরও একটি গান করেছিলেন শিল্পী এস আই টুটুলের সঙ্গে। ‘আরাকান জ্বলে’ শিরোনামের গানটির কথা লিখেছেন বিলাল হোসাইন নূরী। সুর করেছেন মাহফুজ বিল্লাহ শাহী। সঙ্গীত আয়োজনে ছিলেন এস কে সমীর।

tdn_bangla_ads