‘মুসলিম মানেই সন্ত্রাসী না, সন্ত্রাসীদের ধর্ম নেই’, বার্তা দিতে পহেলা বৈশাখ মুক্তি পাচ্ছে দেবের ‘কবির’

0

বিনোদন ডেস্ক, টিডিএন বাংলা : ‘জিহাদ মানে নিজের সঙ্গে লড়াই, জিহাদ মানে নিজেকে শুদ্ধ করা’, ‘দাঙ্গা হিন্দুরা করেনা, দাঙ্গা মুসলমানরাও করেনা – দাঙ্গা করে দাঙ্গাবাজরা’ এধরণের বার্তা দিতেই বড় পর্দায় নেগেটিভ রোল নিয়ে আসছেন অভিনেতা দেব। ‘চ্যাম্প’, ‘ককপিট’ এবং ‘অ্যামাজান অভিযান’ পরপর মুক্তি পাওয়া তিনটি ছবি দর্শক সাদরে গ্রহণ করেছে। ‘খোকাবাবু’ এবার সদ্য শেষ করলেন তার নতুন অভিযান। নতুন এই মিশনের নাম ‘কবির’। গত বছরের নভেম্বরে শুরু হওয়া ‘কবির’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে আসছে ১৩ এপ্রিল, পহেলা বৈশাখে।

‘কবির’ ছবিটি নির্মাণ করছেন অনিকেত চ্যাটার্জি, প্রযোজনা করছেন দেব নিজেই। জানা যায়, পাঁচ কোটি টাকা বাজেটের ছবি ‘কবির’। মুম্বাইয়ের বেশ কিছু এলাকাতে একসঙ্গে কী করে সন্ত্রাসবাদীরা হামলা চালায়, আর দেশবাসীকে বাঁচাতে কয়েকজন কীভাবে এগিয়ে আসে, সেটাই দেখা যাবে ছবিতে। ‘কবির’ ছবিতে ইয়াসমিন চরিত্রে অভিনয় করছেন রুক্মিণী। এছাড়া থিয়েটারের কয়েকজন দাপুটে শিল্পীরা কাজ করেছেন এই ছবিতে।

‘কবির’ ছবি নিয়ে গণমাধ্যমের সামনে দেব বলেন, “অনিকেত চ্যাটার্জির সঙ্গে অনেক স্ক্রিপ্ট নিয়ে কথা হয়েছিল। কিন্তু কবিরের গল্পটা যখন শুনি, তখন খুব ভালো লাগে। এর আগে কোনও বাংলা ছবিতে সন্ত্রাসবাদী আক্রমণের ঘটনাকে সেভাবে দেখা যায়নি। চরিত্র সম্পর্কে খুব বেশি কিছু বলব না। তবে আমি আর রুক্মিণী যে চরিত্রটা করছি সেটি একদমই আলাদা। আগের কোনও ছবিতে আমাদের এমনভাবে কেউ দেখেনি।”

বর্তমান বিশ্বে ইসলাম ধর্মকে সন্ত্রাসের সঙ্গে জুড়ে দিয়ে নানা কুৎসা রটানো হচ্ছে। বলা হচ্ছে মুসলিমরাই এই সন্ত্রাসবাদকে প্রোমোট করছে। ইদানীং ভারতেও শুরু হয়েছে এই ট্রেন্ড। দেবের কথায়, একটি বিশেষ সম্প্রদায়কে ছোট করার জন্য এধরণের কাজ করা হচ্ছে। এই ভুল বোঝাবুঝি দূর করবে এই সিনেমা। মানুষ আজ ভালবাসতে ভুলে গিয়েছে। ধর্মের কথা ভুলে গিয়ে আগে মানুষ হতে পারলে তবেই এই পৃথিবী রঙ্গীন ও সুন্দর হয়ে উঠবে বলেও মন্তব্য করেন খোকাবাবু।