ঘুষ লেনদেন এবং বিশ্বাসভঙ্গের অভিযোগে ফাঁসছেন ইজরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু

টিডিএন বাংলা ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ লেনদেন এবং বিশ্বাসভঙ্গের অভিযোগ এনেছে দেশটির পুলিশ বিভাগ, যা তার রাজনৈতিক ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলে দিতে পারে।

এক বিবৃতিতে ইসরায়েল পুলিশ জানায়, ঘুষ, প্রতারণা এবং ক্ষমতার  অপব্যবহারের দুটি পৃথক মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে যথেষ্ঠ তথ্য প্রমাণ তাদের হাতে আছে। আর তাই মামলার প্রক্রিয়া এগিয়ে নিতে অ্যাটর্নি জেনারেলের বরাবর একটি চিঠিও দিয়েছেন তাঁরা।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ঘুষের বিনিময়ে নিজের ঘনিষ্ঠ বন্ধুদের বিভিন্ন সময় সুযোগ-সুবিধা দেওয়া এবং গণমাধ্যমকে নিজের পক্ষে প্রচারণা চালাতে বাধ্য করেছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, ১৪ মাস তদন্তের পর পুলিশ দেশটির প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ উত্থাপন করে।এখন এটর্নি জেনারেল এ বিষয়ে সাক্ষী-প্রমাণ গ্রহণের উদ্যোগ নিবেন। এরপরই আদালত রায় দিবে নেতানিয়াহুর ব্যাপারে।এর জন্য হয়তো কয়েক মাস সময় লাগতে পারে।
এই অভিযোগ ওঠার পরপরই ইসরাইলি মিডিয়ায় তোলপার পড়ে যায় এবং গুজব ছড়িয়ে পড়ে যে, দেশটির প্রধানমন্ত্রী শীঘ্রই পদত্যাগ করতে বাধ্য হচ্ছেন।

তবে নেতানিয়াহু তাৎক্ষণিক এক সাংবাদিক সম্মেলন ডেকে তার বিরুদ্ধে আনা অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে  বলেন, ভিত্তিহীনভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে।তিনি আরো বলেন, তাকে ক্ষমতাচ্যূত করার জন্য দীর্ঘদিন যাবতই অপচেষ্টা হচ্ছে, কিন্তু তা সফল হবে না।সূত্র: দি গার্ডিয়ান