২০১৭ সালে সবচেয়ে বেশি টুইট করেছেন ট্রাম্প-মোদি

টিডিএন বাংলা ডেস্ক : ২০১৭ সালে বিশ্ব নেতাদের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরেই সবচেয়ে বেশি টুইট করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারের তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে। ২০১৭ সালে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার একটি টুইট জনপ্রিয় তিন-এ জায়গা করে নিয়েছে। তিনি ওই টুইটে লিখেছিলেন, কোন শিশুই অন্য কারো বর্ণ, ধর্ম কিংবা অতীতকে ঘিরে ঘৃণা নিয়ে জন্মায় না। তার ওই টুইটটি চলতি বছরে সবচেয়ে বেশিবার রিটুইট করা হয় এবং এর লাইকের সংখ্যা ত্রিশ লাখেরও বেশি ছাড়িয়ে গেছে।
মঙ্গলবার টুইটারের তরফ থেকে জানানো হয়েছে, ডোনাল্ড ট্রাম্প ৪ কোটি ১ লাখ ফলোয়ার নিয়ে এবং নরেন্দ্র মোদি ৩ কোটি ৭৫ লাখ ফলোয়ার নিয়ে টুইটারে বিশ্ব নেতাদের মধ্যে যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় অবস্থানে রয়েছেন।

টুইটারে শীর্ষ দশে থাকা বিশ্বের অন্যান্য নেতারা হলেন, ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো, মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো, আর্জেন্টিনার প্রেসিডেন্ট মৌরিচিপ ম্যাক্রি, ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে, কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সন্তোস এবং ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আকুন রেশমি জোকো উইদোদো।
ওবামার আরো দুটি টুইটও জনপ্রিয় দশটি টুইটের মধ্যে স্থান পেয়েছে। এছাড়া সবচেয়ে বেশি টুইট করা ১০ সংবাদমাধ্যম ও গণমাধ্যম হচ্ছে ফক্স নিউজ, সিএনএন, নিউ ইয়র্ক টাইমস, এমএসএনবিসি, ওয়াশিংটন পোস্ট, দ্য হিল, এনবিসি নিউজ, এবিসি, পলিটিকো এবং এপি।