আসামে শুক্রবার মাদ্রাসা বন্ধ রাখার সিদ্ধান্তের বিরুদ্ধে তুলকালাম আন্দোলন মুসলিম ছাত্র সংগঠনের

তাহের মজুমদার,টিডিএন বাংলা,আসাম : আসামের সরকারি মাদ্রাসা গুলি শুক্রবার খোলা রাখতে হবে। আসাম সরকারের শিক্ষা বিভাগের মাধ্যমিক শিক্ষা বিভাগের প্রধান সচিব প্রবন কুমার বরঠাকুর বৃহস্পতিবার এক  নির্দেশ জারি করেছেন।ওই নির্দেশকে কেন্দ্র  করে তুলকালাম কান্ড ঘটল শনিবার।আসামের কাছাড় জেলার সোনাই বিধানসভা কেন্দ্রের সোনাই সিনিয়র মাদ্রাসা ও সোনাই এম ই মাদ্রাসায় সরকারি নির্দেশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে সারা আসাম মাদ্রাসা ইন্ডিপেন্ডেন্স স্টুডেন্ট  অ্যাসোসিয়েশন (আমিসা)।আন্দোলন করার জন্য পুলিশ গ্রেফতার করে বেশ কিছু আন্দোলনকারীকে।

এদিন সকাল সাড়ে ৮ টার সময় ছাত্র সংস্থার নেতারা মাদ্রাসার শিক্ষক কর্মচারী ও ছাত্রদেরকে মাদ্রাসা থেকে বের করে মাদ্রাসার গেটে তালা ঝুলিয়ে দেন। ঘটনার খবর পেয়ে জেলা প্রাথমিক শিক্ষা আধাকারিক  হরেন হাজারিকা ও এস আই মণীষ দাস ও সিআরসি সাহানুর আলম লস্কর  সোনাই ছুটে আসেন।  পুলিশ ও শিক্ষা বিভাগের কর্মকর্তাদের কোন কথা না মেনে আমিসা নেতারা তাঁদের বিক্ষোভ কর্মসূচি  চালিয়ে যান।তাঁরা দাবি জানান, শুক্রবার এর পরিবর্তে রবিবার মার্দ্রাসা বন্ধ এর সরকারি নির্দেশকে প্রত্যাহার করতে হবে। বিক্ষোভ কর্মসূচি  চালিয়ে য়াওয়ার সাথে সাথে আমিসা নেতারা শিক্ষা মন্ত্রী  হিমন্ত বিশ্ব শর্মা মুর্দাবাদ  সহ বিভিন্ন স্লোগানে এলাকা সরগরম করে তুলেন।

বেলা ১১ টা নাগাদ সোনাই থানার পুলিশ জোর করে ২০ জন ছাত্র নেতাকে গ্রেপ্তার করে গাড়িতে করে থানায় নিয়ে য়ায়। এর পর মর্দ্রসার গেটের তালা পুলিশ খুলে দিলে শিক্ষক কর্মচারী আবার মাদ্রাসায় ঢুকে পড়েন।যদিও বিকেলে ছাত্র নেতাদের পুলিশ ছেড়ে দিয়েছে।
#টিডিএন বাংলা

মন্তব্য করুন -