সন্ত্রাসবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই : জারিফ

0
টিডিএন বাংলা ডেস্কঃ ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ স্পেনের বার্সেলোনা শহরে সন্ত্রাসী হামলার পরপরই ইসলামের প্রতি অপমানসূচক মন্তব্য করায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন। জারিফ বলেছেন, ইসলামের নামে যেসব সন্ত্রাসী কার্যক্রম ঘটানো হচ্ছে তার সঙ্গে পবিত্র এ ধর্মের কোনো সম্পর্ক নেই, খবর পার্সটুডের।
আজ শনিবার টুইটারে দেয়া এক বার্তায় ট্রাম্পকে উদ্দেশ্য করে জারিফ বলেন, আপনি ইসলামকে অপমান করতে সময়ক্ষেপণ করেন নি। কিন্তু নিজ দেশে বর্ণবাদী সন্ত্রাসের বিরুদ্ধে নিন্দা জানাতে আপনি দ্বিধাগ্রস্ত ছিলেন। সন্ত্রাসবাদ তা যেকোনো সম্প্রদায় কিংবা ধর্মের নামেই হোক না কেন তা স্পষ্ট সন্ত্রাসবাদ এবং তার সঙ্গে ওই সম্প্রদায় বা ধর্মের কোনো সম্পর্ক নেই।
গত শনিবার ‘শ্বেতাঙ্গ বর্ণবাদের’ বিরুদ্ধে চ্যারলোত্তেসভিলে বিক্ষোভ মিছিল বের হলে ওই মিছিলের ওপর দুর্বৃত্তরা গাড়ি তুলে দেয়। এতে অন্তত একজন নিহত ও ১৯ জন আহত হন। ট্রাম্প প্রথমে শ্বেতাঙ্গদের এসব সন্ত্রাসী হামলার বিরুদ্ধে নিন্দা জানাতে ব্যর্থ হন। হামলার ৪৮ ঘন্টা পর হামলার ব্যাপারে ট্রাম্প তার নিরবতা ভাঙলেও সব পক্ষ থেকেই তার বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে।