টিডিএন বাংলা ডেস্ক, সম্ভল (উত্তরপ্রদেশ) : অল ইন্ডিয়া মজলিশে ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) প্রধাণ আসাদউদ্দিন ওয়েসি বাবা সাহেব ভিমরাও আম্বেদকরকে মহাত্মা গান্ধীর থেকেও বড় নেতা বলে অভিহিত করলেন।

গত রবিবার তিনি এক র‍্যালিতে যোগ দিয়ে বলেন, “দেশে মহাত্মা গান্ধীর চেয়ে বড় নেতা তো আম্বেদকর। যদি বাবাসাহেব দেশের ধর্মনিরপেক্ষ তথা শ্রেণীনিরপেক্ষ সংবিধান না তৈরী করতেন তাহলে দেশে অন্যায়ের স্তর আরো বেড়ে যেত এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের লোকেরা অবস্থা করুণ করে ছাড়ত।”
এদিন ওয়েসি খাদি গ্রামোদ্যোগ আয়োগের ক্যালেন্ডারে গান্ধীর জায়গায় মোদীর ছবি লাগানোর বিষয়ে বলেন, “নিজেকে গান্ধীর অনুসারী মনে করা মোদী এখন ‘মহাত্মা মোদী’ হয়ে গিয়েছেন।”
এদিনের সভায় ওয়েসি অভিযোগ করেন, মোদীর কোন নিদেশ নীতিই নেই। তিনি কেবল শোনা এবং বলা কথায় কাজ করেন। তিনি বলেন, “প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি আতঙ্কবাদ ছড়ানো দেশ পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়ার দাবী করেছিলেন। কিন্তু নাম কেনার উদ্দ্যেশ্যে করা সার্জিক্যাল স্ট্রাইকের পর সীমায় ২৮ জওয়ান পাকিস্তানের গুলির শিকার হয়েছে কিন্তু মোদী মুখও খোলেননি।”
উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির পারিবারিক দ্বন্দ নিয়েও ওয়েসি এদিন মুখ খোলেন। তিনি বলেন, ” এরাজ্যের রাজনীতি ক্ষমতায়নের রাজনীতিতে পরিণত হয়েছে। এখানে বাপ – ছেলের নয়, ছেলে বাপের নয়। মোদ্দা কথা এখানে নাটক চলছে।”