আরারিয়া কাণ্ড : সাম্প্রদায়িকতা ছড়ানোর অভিযোগে ‘জি হিন্দুস্তান’ চ্যানেলের বিরুদ্ধে এফআইআর

0
টিডিএন বাংলা ডেস্ক : আরারিয়া উপনির্বাচনে বিজেপির লজ্জাজনক পরাজয়ের পর রাষ্ট্রীয় জনতা দল (রাজদ) সমর্থকদের দেশবিরোধী শ্লোগানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। এই ভিডিওতে রাজদ সাংসদ সরফরাজ আলমের জয়ের উৎসবে যোগ দেওয়া কিছু যুবককে ‘ভারত তেরে টুকরে হোঙ্গে’ এবং ‘পাকিস্তান জিন্দাবাদ’ শ্লোগান দিতে দেখা যায়। জেএনইউ কান্ডের পর এই ঘটনাতেও মিডিয়া বিজেপির পরাজয়ের খবরের পরিবর্তে ‘অবিজেপি’ রাজ্যে হিন্দুরা বিপদে আছে বলে প্রচার চালানো শুরু করে।
যদিও এই ভিডিওতে শ্লোগানরত যুবকদের আত্মীয় ও রাজদ নেতারা এই ভিডিও নিয়ে প্রশ্ন তোলেন। পুলিশের পক্ষ থেকেও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মিডিয়াকে চুপ থাকার নির্দেশ দেওয়া হয়। আত্মীয়রা অভিযোগ করেন, এই শ্লোগান ব্যাকগ্রাউন্ড করা হয়েছে অথবা তা পরে এডিট করে জুড়ে দেওয়া হয়েছে।
সূত্রের খবর অনুযায়ী, পরিবারের পক্ষ থেকে আসল ভিডিওটি প্রমাণ হিসেবে পেশ করা হয়, যেখানে দেখা যায় তাঁরা ‘কাতনো কারিয়ো বাপ বাপ, লালটেন ছাপ’ শ্লোগান দিচ্ছিল। এই ঘটনায় মিডিয়াকে চুপ থাকার নির্দেশ দেওয়া সত্বেও জি হিন্দুস্তান চ্যানেলের পক্ষ থেকে উস্কানিমূলক প্রচার চালানো হয়। এই অভিযোগে চ্যানেলের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।