অযোধ্যা বিতর্ক না মিটলে দেশ সিরিয়া হয়ে যাবে, বিতর্কিত মন্তব্য শ্রী শ্রী রবিশঙ্করের

0

টিডিএন বাংলা ডেস্ক : আদালতের বাইরে অযোধ্যা বিতর্ক মিটিয়ে ফেলার চেষ্টায় রত আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্কর ফের বিতর্কিত মন্তব্য করলেন। তার কথায়, অযোধ্য বিতর্ক না মিটলে দেশ সিরিয়ায় পরিণত হবে। আর্ট অফ লিভিংয়ের প্রধান শ্রী শ্রী রবিশঙ্কর প্রথম থেকেই বিষয়ট আদালতের বাইরে মিটিয়ের নেওয়ার পক্ষে নানা যুক্তি পেশ করে আসছিলেন। আজও তিনি বিষয়টি আদালতের বাইরে মিটিয়ে নেওয়ার পক্ষেই জোরালো মত পেশ করেছেন।


তিনি বলেন, ‘এই বিষয়টি না মিটলে দেশ সিরিয়া হয়ে যাবে। অযোধ্যা মুসলিমদের ধর্মীয় স্থান না। নিজেদের দাবি ত্যাগ করে এক অনন্য উদাহরণ পেশ করা উচিত মুসলিমদের।’ তিনি আরও বলেন, আদালতে রায় ঘোষণা হয়ে গেলেও কেউ রাজি হবে না। আদালতের রায়ে যে কোনও এক পক্ষ পরাজিত হবে। আদালতের রায়ে বিষয়টি এখন মিটে গেলেও পরে পরিস্থিতি খুবই খারাপ হবে। যা সমাজের জন্য হবে খুবই বিপজ্জনক।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাম মন্দির বাবরি মসজিদ ইস্যুতে সিরিয়া প্রসঙ্গ টেনে জোরালো বিতর্ক উস্কে দিয়েছেন শ্রী শ্রী রবিশঙ্কর। তার এই মন্তব্যকে ঘিরে দেশজুড়ে শুরু হয়েছে সমালোচনা। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও রাজনীতিবিদরা তার এই মন্তব্যে সমালোচনা করেছেন। পাশাপাশি সোশ্যাল সাইটে এই মন্তব্য নিয়ে শ্রী শ্রী রবিশঙ্ককে ট্রোল করা হচ্ছে। সোশ্যাল সাইট ব্যবহারকারীদের কথায়, দাঙ্গায় প্ররোচনা দিচ্ছেন শ্রী শ্রী রবিশঙ্কর।