রাজধানীতে চলছে বড় ষড়যন্ত্র, টাকার পরিবর্তে করানো হচ্ছে ‘ধর্ম পরিবর্তন’

0

টিডিএন বাংলা ডেস্ক : প্রত্যহ দেশের কোথাও না কোথাও ধর্ম পরিবর্তনের ঘটনা প্রকাশ্যে আসছে। এমনই ধর্ম পরিবর্তনের একটি ঘটনা প্রকাশ্যে এসেছে দিল্লির সুলতানপুরী এলাকা থেকে। সেখানে শিখ সম্প্রদায়ের সিগলীকর সমাজের ৫০-এর অধিক পরিবার টাকার বিনিময়ে নিজেদের ধর্ম ত্যাগ করেছে।

মনে করা হচ্ছে, সিকলীগর সমাজের লোকেদের বেকারত্ব, অর্থনৈতিক সমস্যা ও অসুস্থতার মতো নানা সমস্যার অজুহাতে তাদের টাকার লোভ দেখিয়ে ধর্ম পরিবর্তন করানো হচ্ছে। এধরণের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে শিখ সম্প্রদায়কে, ফলে তাদের অবস্থা দিনের পর দিন খারাপের দিকেই যাচ্ছে। তাদের এই সমস্যাগুলোকে কাজে লাগিয়েই খ্রীষ্টান সম্প্রদায়ের লোকেরা তাদের ধর্ম পরিবর্তন করাতে সক্ষম হচ্ছেন।

Advertisement
head_ads

প্রায় ৫০ শিখ পরিবারের ধর্ম পরিবর্তনের ঘটনাটিকে ইতিহাসের সব থেকে বড় ধর্ম পরিবর্তন বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, সুলতানপুরী এলাকায় টাকা নিয়ে এই শিখেরা নিজেদের ধর্ম বদলে নিয়েছেন। এদের মধ্যে শিশু, প্রবীণ, যুবক, মহিলা সকলেই রয়েছেন। খ্রীষ্টানদের পক্ষ থেকে কিছু শিখ পরিবারকে ৫০ হাজার টাকা দেওয়ার অভিযোগও উঠেছে।

সিগলীকর ওয়েলফেয়ার সোসাইটি সুলতানপুরীর অধ্যক্ষ পাপ্পু সিংয়ের কথায়, খ্রীষ্টানদের পক্ষ থেকে শিখেদের ধর্ম পরিবর্তন করার জন্য উস্কানি দেওয়া হচ্ছে। এটা কোনও অপপ্রচার না বরং সত্যি কথা। যদিও কিছু শিখ নিজ ইচ্ছায় ধর্ম পালটে ফেলছেন। যার সবথেকে বড় কারণ হল, শিখ গুরুদ্বারার পক্ষ থেকে সিগলীকর শিখেদের সঙ্গে সৎ ভাইয়ের মতো ব্যবহার করা হয়।

head_ads