গুরুতর অসুস্থ দাউদ ইব্রাহিম, দেশের মাটিতেই মরার ইচ্ছা প্রকাশ

0

টিডিএন বাংলা ডেস্ক : দেশের অপরাধ জগতের মাফিয়া ডন বলে পরিচিত দাউদ ইব্রাহিম কাসকর দেশে ফিরে আসতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে দেশে ফেরার জন্য তিনি কিছু শর্ত পেশ করেছেন। কেন্দ্র সরকার এসব শর্ত মেনে নিলে তবেই নির্বাসিত জীবনের ইতি টেনে মধ্যপ্রাচ্য থেকে নিজ দেশে ফিরে আসবেন তিনি। দেশের মাটিতেই শেষ নিশ্বাস ত্যাগের ইচ্ছা গুরুতর অসুস্থ এই মাফিয়া গডফাদারের।


প্রখ্যাত ফৌজদারি আইনজীবী শ্যাম কেশওয়ানির বক্তব্যের বরাত দিয়ে এনডিটিভি এখবর দিয়েছে। শ্যাম কেশওয়ানি দাউদ ইব্রাহিমের ব্যক্তিগত আইনজীবী। শ্যাম কেশওয়ানি মঙ্গলবার মুম্বাইয়ের অদূরের থানে জেলা আদালতে দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল ইব্রাহিম কাসকরের বিরুদ্ধে আনীত একটি চাঁদাবাজির মামলার কার্যক্রম শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। এসময় তিনি দাউদের মনের কথা জানান।


দাউদ ইব্রাহিমের শর্তগুলোর মধ্যে একটি শর্ত হলো, দেশে ফিরে ধরা দেবার পর তাকে অবশ্যই মুম্বাইয়ের আর্থার রোডের কেন্দ্রীয় কারাগারের (এআরসিজে) হাই-সিকিউর কারাকক্ষে রাখতে হবে। এআরসিজে হচ্ছে মুম্বাইয়ের সেই কারাগার যেখানে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে টানা চার বছর রাখা হয়েছিল মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় অভিযুক্ত আজমল কাসবকে। এই কারাগারেই ২০০৮ সালে ফাঁসিতে ঝুলিয়ে তাঁর সাজা কার্যকর করা হয়।