দেওবন্দের নামে মিথ্যা ফতোয়া, তীব্র নিন্দা জানিয়ে দেওবন্দের বিবৃতি

0
টিডিএন বাংলা ডেস্ক : কিরানার নির্বাচনী জনসভার একটি বক্তব্যকে দারুল উলুম দেওবন্দের ফতোয়া হিসেবে প্রচার করার তীব্র নিন্দা জানিয়েছে দারুল উলুম দেওবন্দ।
দারুল উলুম দেওবন্দের এক বিবৃতিতে বলা হয়, দারুল উলুম দেওবন্দ একটি অরাজনৈতিক দীনি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান কোনো ধরণের রাজনৈতিক কর্মকাণ্ড বা পরিস্থিতি সম্পর্কে মত প্রকাশ করে না। রাজনৈতিক বক্তব্য দেয়া এই প্রতিষ্ঠানের রীতি নয়।
কয়েকটি সংবাদ মাধ্যম দারুল উলুম দেওবন্দকে জাড়িয়ে যে ধরণের দায়িত্ব জ্ঞানহীন সংবাদ প্রচার করেছে দারুল উলুম দেওবন্দ এর তীব্র নিন্দা জানাচ্ছে এবং এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও ভাবছে।
এ ব্যাপারে দারুল উলুম দেওবন্দের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেক মাদরাজী বলেন, দারুল উলুম দেওবন্দ কখনো কোনো রাজনৈতিক বিষয়ে বক্তব্য দেয় না। কোনো শরয়ী মাসআলার সাথে সম্পর্কিত না হলে দেওবন্দের পক্ষ থেকে কোনো সামাজিক বা রাজনৈতিক ইস্যুতে ফতোয়াও প্রদান করা হয় না।
তিনি বলেন, দেওবন্দ কখনো স্বপ্রনোদিত হয়ে ফতোয়া প্রদান করে না বরং কেউ ফতোয়া জানতে আবেদন করলে তার আবেদনে সাড়া দিয়ে ফতোয়া প্রদান করা হয়।
নির্বাচনী বিষয়ে দারুল উলুমকে জড়িয়ে যে বক্তব্য বা ফতোয়া কয়েকটি টেলিভিশন চ্যানেলে প্রচার করা হচ্ছে তাকে পুরোপুরি ভিত্তিহীন এবং অসৎ উদ্দেশ্য প্রনোদিত আখ্যা দিয়ে মাওলানা আব্দুল খালেক বলেন, আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই, কোনো দলকে ভোট দেয়া বা না দেয়ার ব্যাপারে দারুল উলুম কোনো বক্তব্য বা ফতোয়া জারি করে নি।