হিন্দু যুবকের সঙ্গে বিয়েতে মুসলিম নারীদের দেওয়া হোক স্বাধীনতা : শেহলা রশিদ

0

টিডিএন বাংলা ডেস্ক : জহরলাল নেহরু ইউনিভারসিটির ছাত্রী তথা প্রাক্তন জেএনইউ ছাত্র সংসদের সহ-সভাপতি শেহলা রসিদের মুসলিম মহিলাদের নিয়ে করা একটি মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে। শেহলা রশিদ বলেছেন, মুসলিম মহিলা ও যুবতীদের অমুসলিমদের সঙ্গে বিয়ে বা প্রেম করার স্বাধীনতা দিলে তবেই অঙ্কিত সাক্সেনার মৃত্যুর মতো ঘটনা বন্ধ হবে। লাভ জিহাদ ও অঙ্কিত সাক্সেনার মৃত্যু নিয়ে মন্তব্য করতে গিয়ে একথাগুলি বলেন তিনি। এভাবেই হিন্দু-মুসলিমদের সম্পর্ক মজবুত হবে বলেও মন্তব্য করেন শেহলা।

সূত্রের খবর অনুযায়ী, শেহলা আরও বলেন – ‘যদি আমরা ভালবাসার জন্য আমাদের দরজা না খুলে দিই, তাহলে হিংসার আগুনে জ্বলারই যোগ্য আমরা। আজকের যুগে মহিলাদের সম্প্রদায় ও ধর্মের নামে বন্দি করে রাখা হচ্ছে।’ শেহলা নিজের ফেসবুক ওয়ালে লেখেন, ‘শাফিন জাহান যেভাবে হাদিয়াকে বেছে নেওয়ার অধিকার পেয়েছে, সেভাবে মুসলিম মহিলাদেরও এই অধিকার দেওয়া উচিত।’ হাদিয়া আরও বলেন, স্পেশাল ম্যারেজ এক্ট অনুযায়ী ধর্ম পরিবর্তন না করেও দু’ জন প্রাপ্তবয়স্ক যুবক-যুবতী একসাথে থাকতে পারেন।

Advertisement
head_ads

এদিকে শেহলা রশিদের এই পোস্ট নিয়ে জোর বিতর্ক তৈরী হয়েছে। সোশ্যাল সাইট ব্যবহারকারীরা ফেসবুক ও ট্যুইটারে তাঁকে ট্রোলও করেছেন।

head_ads