হিজাব পরা মাজিজিয়া কেরলের সবচেয়ে শক্তিশালী নারী হিসেবে পুরস্কার পেয়েছেন

0
টিডিএন বাংলা ডেস্ক: মাথায় হিজাব পরা, পুরো শরীর ঢাকা এই নারীকে দেখলে কেউ বুঝতে পারবেন না যে তিনি পেশাগতভাবে একজন বডিবিল্ডার। ভারতের কেরালায় জন্ম নেয়া ২৩ বছর বয়সী ওই নারীর নাম মাজিজিয়া বানু।
দন্ত চিকিৎসায় পড়াশোনা করা এই নারী ইতিমধ্যে ভারোত্তোলনে বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছেন। কিন্তু তার সাম্প্রতিক অর্জন তাকে বিস্মিত করে তুলেছে।
মাজিজিয়া বলেন, যখন আমি বডিবিল্ডিং প্রতিযোগিতায় সেরা হয়েছি, তখন নিজের একটি অদ্ভুত অভিজ্ঞতা হয়েছে। গত ২৫ ফেব্রুয়ারি বডিবিল্ডিংয়ে তিনি কেরালার নারীদের মধ্যে সেরা হয়েছেন।
তিনি আরও বলেন, আমি দুর্ঘটনাবশতই পুরস্কারটি পেয়েছি। আমার বাগদত্তা আমাকে এতে উৎসাহিত করেছেন। প্রথমে আমি দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছিলাম। কারণ ভেবেছিলাম, এতে আমার শরীর প্রদর্শন হতে পারে।
মাজিজিয়া বলেন, কিন্তু আমার স্বামী আমাকে মিসরের হিজাব পরা নারীদের আলোকচিত্র দেখিয়ে বলল, আমিও এভাবে এগিয়ে যেতে পারি।
কেরালার পাউয়ারলিফটিং অ্যাসোসিয়েশন তাকে তিনবার রাজ্যের সবচেয়ে শক্তিশালী নারী হিসেবে পুরস্কার দিয়েছে।
শরীরচর্চায় তার প্রশিক্ষক শামাজ বলেন, তিনি একজন পুরুষের মতোই প্রশিক্ষণ নিয়েছেন। তাকে যেভাবে প্রশিক্ষণ দেয়া হয়েছে, ছেলেদেরও এতটা দেয়া হয় না। এখানে হিজাব পরে শরীরচর্চার ঘটনা একেবারে বিরল নয়। কিন্তু মাজিজিয়া তার সমস্যাগুলো জয় করতে পেরেছেন। মাজিজিয়া বলেন, হিজাব পরতে আমার ভালো লাগে। আবার আমার যা করতে ইচ্ছা করে, আমি সেটিই করি।