ভারত সিরিয়ায় পরিণত হবে বয়ানে সাফাই রবিশঙ্করের, মামলার হুমকি আসাদউদ্দিন ওয়েসীর

0

টিডিএন বাংলা ডেস্ক : অযোধ্যায় বাবরী মসজিদ রাম মন্দির ইস্যুতে শ্রী শ্রী রবিশঙ্করের মন্তব্যকে ঘিরে দেশজুড়ে বইছে সমালোচনার ঝড়। এই মন্তব্য করে বিপাকে পড়ে নিজ বয়ানের পক্ষে সাফাই দিয়েছেন রবিশঙ্কর। এরই মাঝে অল ইন্ডিয়া মজলিশে ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) অধ্যক্ষ আসাদউদ্দিন ওয়েসীও রবিশঙ্করের বিরুদ্ধে ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন।


লোকসভা সাংসদ আসাদউদ্দিন ওয়েসী শ্রী শ্রী রবিশঙ্করের বিরুদ্ধে মামলা দায়ের করার হুমকি দিয়েছেন। তিনি বলেন, ‘যদি বিজেপি বলে যে তারা রবিশঙ্করের মন্তব্যে একমত, তাহলে বিজেপির বিরুদ্ধে আমি মামলা করব। বিজেপি এবিষয়ে নিরব কেন?’ মঙ্গলবার রবিশঙ্করকে কটাক্ষ করে তিনি বলেন, ‘রবিশঙ্কর আইন অথবা সংবিধান কোনকিছুতেই বিশ্বাসী নন। তিনি মনে করেন, তিনি নিজেই আইন। এই মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে মামলা হওয়া দরকার।’

এদিকে নিজ বয়ানের পক্ষে সাফাই দিতে গিয়ে শ্রী শ্রী রবিশঙ্কর বলেন, ‘আমার বয়ানে আমি কাউকে হুমকি দিতে চাইনি। আমি এবিষয়ে চিন্তিত ছিলাম বলেই এই মন্তব্য করেছি।’ আধ্যাত্মিক গুরু ও আর্ট অফ লিভিংয়ের প্রধান শ্রী শ্রী রবিশঙ্করের এধরণের বয়ানে দেশজুড়ে বিরোধিতা শুরু হয়েছে। কংগ্রেসের পক্ষ থেকেও তাঁর এই বক্তব্যের বিরোধিতা করা হয়েছে।


আদালতের বাইরে অযোধ্যা বিতর্ক মিটিয়ে ফেলার চেষ্টায় রত আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্কর মন্তব্য করেছিলেন, অযোধ্য বিতর্ক না মিটলে দেশ সিরিয়ায় পরিণত হবে। তিনি বলেছিলেন, ‘এই বিষয়টি না মিটলে দেশ সিরিয়া হয়ে যাবে। অযোধ্যা মুসলিমদের ধর্মীয় স্থান না। নিজেদের দাবি ত্যাগ করে এক অনন্য উদাহরণ পেশ করা উচিত মুসলিমদের।’ তিনি আরও বলেন, আদালতে রায় ঘোষণা হয়ে গেলেও কেউ রাজি হবে না। আদালতের রায়ে যে কোনও এক পক্ষ পরাজিত হবে। আদালতের রায়ে বিষয়টি এখন মিটে গেলেও পরে পরিস্থিতি খুবই খারাপ হবে। যা সমাজের জন্য হবে খুবই বিপজ্জনক।