নিপা ভাইরাস রুখতে সেহরি করে কেরল সফরে কাফিল খান, স্বাগতম জানালেন মুখ্যমন্ত্রী

0

টিডিএন বাংলা ডেস্ক : কেরলে নিপা ভাইরাস মহামারীর আকার ধারণ করেছে। কোঝিকোড়, মলপ্পুরম  জেলায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছে ১২ জন। কোঝিকোড় মেডিকেল কলেজে নিপায় আক্রান্ত হয়ে ২২ জন ভর্তি রয়েছেন। কেরালার স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা জানিয়েছেন, ভাইরাসের সংক্রমণ রুখতে সবরকম ব্যবস্থা নিচ্ছে সরকার।

এদিকে নিপা ভাইরাস রুখতে ময়দানে নেমেছেন গোরক্ষপুর বিআরডি হাসপাতালে বহু শিশুর প্রাণ বাঁচিয়ে শিরোনামে আসা ডাক্তার কাফিল খান। যদিও যোগির রাজ্যে এহেন ভালো কাজ করার সুবাদে কয়েক মাস জেলের ঘানি টানতে হয়েছে তাঁকে। গোরক্ষপুর শিশু মৃত্যুর ঘটনায় জামিনে আছেন তিনি। সেই মিস্টার খান সব ভুলে আবারও নেমে পড়লেন মানব সেবায়।

সূত্রের খবর, নিপা রুখতে কোঝিকোড় মেডিকেল কলেজে কুড়ি লক্ষ টাকা দিয়েছে রাজ্য সরকার। পরিস্থিতির রিপোর্ট পাঠানো হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে। ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের বিশেষজ্ঞ দল এবং এইমস-এর উচ্চপর্যায়ের চিকিৎসক দল কেরালায় পৌঁছিয়েছেন। অন্যদিকে রাজ্য সরকারের  সম্মতি পেয়ে কোঝিকোড় যাচ্ছেন  চিকিৎসক কাফিল খান।

কেরালার এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিজের ফেসবুকে কাফিল লেখেন, “সেহরি এবং ফজরের নামাজের পর ভেবেছিলাম ঘুমাব। কিন্তু হল না। নিপা ভাইরাস যেভাবে ছড়াচ্ছে, তাতে দুশ্চিন্তা বাড়ছে।”এরপরই সরাসরি চিঠি লেখেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে। জবাবে মুখ্যমন্ত্রী নিজের ফেসবুক পেজে লেখেন, “বহু চিকিৎসক আপৎকালীন এই পরিস্থিতিতে পাশে এসে দাঁড়িয়েছেন। ডাঃ খান তাঁদের মতোই একজন। আমরা তাঁকে স্বাগত জানাই।”

তথ্যসূত্র : দ্য কুইন্ট, জনমত, ভাইরাল ইন্ডিয়া