‘ক্ষমার রাত লায়লাতুল কদর’, রমযানের ৫ বেজোড় রাত নিয়ে ফেসবুক পোস্ট জাকির নায়েকের

0

টিডিএন বাংলা ডেস্ক : চলছে মুসলিম সম্প্রদায়ের অতিব পবিত্র মাস রমযানুল করিম। এই মাসের শুরু থেকেই রোজার উপকারিতা, যাকাত, ফিতরা ও নানা বিষয়ে ফেসবুকে ধারাবাহিক পোস্ট করছেন ইসলাম প্রচারক ডা. জাকির নায়েক। মুসলিমদের ধর্মগ্রন্থ কুরআন অনুযায়ী এই মাসেরই কোনও এক পবিত্র রাতে এই পবিত্র কিতাব কুরআনুল কারিম নাযিল করা হয়েছিল।

মুসলমানদের ধারনায়, লাইলাতুল কদর গোটা মানবজাতির জন্য অত্যন্ত পুণ্যময় রজনী এবং এ রাত বিশ্ববাসীর জন্য স্রষ্টার অশেষ রহমত, বরকত ও ক্ষমা লাভের অপার সুযোগ এনে দেয়। এ রাতে কোরআন শরীফ নাজিল হয় যার অনুপম শিক্ষাই ইসলামের অনুসারীদের সার্বিক কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি, ইহকালীন শান্তি ও পারলৌকিক মুক্তির পথ দেখায়।

এইবার এই কদরের রাতের গুরুত্ব নিয়েই ফেসবুক পোস্ট করেছেন ডা. জাকির নায়েক। নিজের ভেরিফায়েড পেজ থেকে একটি ছবি শেয়ার করেছেন তিনি। ওই ছবিতে দেখা যাচ্ছে, জাকির নায়েক দু’হাত তুলে প্রার্থনা করছেন এবং পাশে উজ্জ্বল অক্ষরে লেখা আছে ‘ক্ষমার রাত’। পাশাপাশি নিচের দিকে লেখা রয়েছে লায়লাতুল কদর। এছাড়া একটি হাদিসও লেখা রয়েছে ওই ছবিতে।

জাকির নায়েকের পোস্ট করা হাদীসটি সহীহ আল বুখারী থেকে সংকলিত করা হয়েছে। জাকিরের পোস্ট করা হাদিসটির সারমর্ম হল – যে ব্যক্তি পবিত্র রাত্রিকালে (কদরের রাত) সিজদাবনত হয়ে এবং দন্ডায়মান থেকে ইবাদত করে, পরকালকে ভয় করে এবং তার প্রতিপালকের অনুগ্রহ প্রত্যাশা করে, আল্লাহ তাঁর পূর্বের গুনাহ ক্ষমা করে দেবেন।

Advertisement
mamunschool