নীরবকান্ডে মোদী নীরবই, কোথায় চৌকিদার? প্রশ্ন রাহুলের

0
টিডিএন বাংলা ডেস্ক: একদিকে বেকারি, অন্যদিকে কর্পোরেট ঋণ লোপাট নিয়ে প্রশ্নে দিশাহারা অবস্থা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বি জে পি সভাপতি অমিত শাহের।খবর গণশক্তির।ওই খবরে আরও বলা হয়েছে,রবিবার বি জে পি-র এই দুই নেতারই সভা ছিল দক্ষিণ ভারতে। পুদুচেরির সভায় নরেন্দ্র মোদী সিংহভাগ সময় ব্যয় করলেন গান্ধী পরিবারের রাজনীতি নিয়ে। বেকারি নিয়ে তাঁর দাবি, মুদ্রা যোজনা, জনধন যোজনা আর্থিকভাবে সাধারণ মানুষকে সক্ষম করেছে। তাঁর দাবি মুদ্রা প্রকল্পে ৩.২৫লক্ষ যুবক উপকৃত হয়েছেন। তাঁর ভাষণে যদিও ২কোটি চাকরির প্রতিশ্রুতি পালন সম্পর্কে কোনও কথা শোনা যায়নি।
অন্যদিকে, কর্নাটকে হুমদাবাদে নির্বাচনী সভায় অমিত শাহও কর্পোরেট ঋণ লোপাটের কোন জবাব দিতে পারেননি। তবে, কর্পোরেট ঋণ মকুব করা হয়নি বলে দাবি করেন তিনি। তিনি বলেছেন, কর্পোরেট ঋণ মকুব মোদী সরকার করেনি। কিছু কর কমানো হয়েছে বলে তিনি স্বীকার করেছেন।

অন্যদিকে, বিরোধী দল কংগ্রেস মোদী সরকারকে চোরদের সরকার বলে সরাসরি আক্রমণ শানিয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, দেশে যত চোর ছিল তারা তাদের কালো টাকা সাদা করেছে নোট বাতিলের সময়। মোদী সরকার নোট বাতিলের নামে চোরেদের সেই সুবিধা করে দিয়েছে।
মোদী পুদুচেরির সভায় কর্পোরেট ঋণখেলাপিদের  নিয়ে একটা কথাও বলেননি। তিনি কথা বলেননি, টাকা লোপাট করে বিদেশে চম্পট দেওয়া নীরব মোদীকে নিয়েও। তিনি শুনিয়েছেন কেন্দ্রের নানা প্রকল্পের তালিকা। বেকারের চাকরি বিশেষ কোনও ভরসা দিতে পারেননি। তিনি বলেছেন, গান্ধী পরিবার দেশের শাসনে ছিল। তার আমলে এই পরিবারের সেই সুযোগ থাকছে না। এটাই তার কৃতিত্ব বলে বোঝাতে চেয়েছেন মোদী।
অন্যদিকে, বি জে পি সভাপতি অমিত শাহ কর্ণাটকে বললেন কর্ণাটকে তাঁর দল ক্ষমতায় এলে কৃষির নানা প্রকল্প নেবে। তিনি বলেন, রাজ্যে আখচাষীদের উন্নয়নে উদ্যোগ নেবে সরকার।
কর্ণাটকেই নির্বাচনী সভায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বলেন, আমাদের চৌকিদার এখন নীরব কেন? তিনি বলেছিলেন, আমি চৌকিদারের মতো পাহারা দেবো দেশকে। সেই দেশে বিপুল চুরি চলছে। আর  চুপ করে বসে আছেন চৌকিদার। তিনি বলেন, বি জে পি নেতা অমিত শাহের ছেলের ব্যবসা ৫০হাজার টাকা থেকে এক বছরে ৮০কোটি টাকা হয়ে গেল। এটা কি ভাবে হলো চৌকিদারকে তার জবাব দিতে হবে। তিনি নীরব কেন। তিনি বলেন, নীরব মোদী ব্যাঙ্কের ২২হাজার কোটি টাকা জালিয়াতি করে লোপাট করে বিদেশে চম্পট দিয়েছে। মোদী নীরব কেন?
head_ads