‘মুসলিম আছি এবং মুসলিমই থাকতে চাই’, শীর্ষ আদালতে হলফনামা হাদিয়ার

0

টিডিএন বাংলা ডেস্ক : কেরলের বহুলালোচিত হাদিয়া ওরফে অখিলা অশোকন মামলায় মঙ্গলবার আবারও দেশের শীর্ষ আদালতে শুনানি হল। এদিন হাদিয়ার পক্ষ থেকে সুপ্রিমকোর্টে হলফনামা জমা দেওয়া হয়। নিজের হলফনামায় হাদিয়া সাফ জানিয়ে দেন, তিনি মুসলিম আছেন এবং মুসলিম হিসেবেই পরবর্তী জীবন অতিবাহিত করতে চান।


উল্লেখ্য, এর আগে গত বছরের ২৭ নভেম্বর প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এএম খানবিলকর, বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চের সামনে হাদিয়া জানিয়েছিলেন যে, তিনি স্বাধীনভাবে নিজের জীবন কাটাতে চান এবং শাফিন জাহানের স্ত্রী হয়েই থাকতে চান।


হাদিয়ার পিতা শাফিন জাহানের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে, সে হাদিয়াকে জোর করে ধর্ম পরিবর্তন করিয়েছে। সে হাদিয়াকে বিয়ে করে সিরিয়া পাঠাতে চায়। হাদিয়ার বাবার এই অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছিল কেরল। এরপর এই মামলার তদন্তের দায়ভার তুলে দেওয়া হয়েছিল এনআইএ-র হাতে।

যদিও ২৩ জানুয়ারির শুনানিতে শীর্ষ আদালত জানিয়েছিল, হাদিয়া-শাফিনের বিয়ের বৈধতা নিয়ে তদন্তের অধিকার নেই এনআইএ-র। পাশাপাশি হাদিয়ার মেডিক্যাল পড়াশুনা চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছিল আদালত। শীর্ষ আদালতের নির্দেশের পর তামিলনাড়ুর সালেম হোমিওপ্যাথি কলেজে নিজের ১১ মাসের হোমিওপ্যাথি ইন্টার্নশিপ করছেন হাদিয়া।