অনন্য নজির মুসলিম পরিবারের, হিন্দু রীতি মেনে বিয়ে দিলেন দত্তক নেওয়া ছেলের

0

টিডিএন বাংলা ডেস্ক : দেশজুড়ে ধর্ম ও জাতপাতের নামে ঝগড়া বিবাদ কোনও নতুন জিনিশ নয়। ছোটখাটো ধর্মীয় বিষয় এবং অধর্মীয় পরম্পরার নামে একে অপরের প্রান কেড়ে নেওয়ায় জন্য কিছু লোকের রক্ত গরম হয়ে যায়।

Advertisement
head_ads

কিন্তু উত্তরাখন্ডের দেহরাদুনের এক মুসলিম পরিবার এমন এক প্রশংসনীয় কাজ করেছে, যা দীর্ঘসময় ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির হয়ে থাকবে। এই পরিবার একটি অনাথ হিন্দু ছেলেকে লালন পালন করার পাশাপাশি হিন্দু রীতি মেনে তার বিয়েও দিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, মইনুদ্দিন নামের এক মুসলিম ব্যক্তি রাকেশ রাস্তোগী নামের এক হিন্দু ছেলেকে দত্তক নিয়েছিলেন। সেসময় রাকেশের বয়স ছিল মাত্র ১২ বছর। কিন্তু মইনুদ্দিন কোনওদিন রাকেশের ধর্ম নিয়ে কোনও প্রশ্ন করেননি। ছেলে বড় হওয়ার পর তিনি রাকেশের বিয়ে ধূমধাম করে দিয়েছেন। মইনুদ্দিনের স্ত্রী কাওসারও নিজের পালিত সন্তানের বউকে হিন্দু রীতি মেনেই বাড়িতে তুলে নিয়েছেন।

রাকেশ রাস্তোগী সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘আমি হোলি, দীপাবলি এবং অন্যান্য সমস্ত উতসব এই ঘরেই পালন করতে পারি। পরিবারের সবাই আমাকে খুব ভালবাসে এবং সাহায্যও করে।’ রাকেশ আরও বলেন, তিনি কখনও বুঝতেও পারেন না যে, তিনি একটি মুসলিম পরিবারে বাস করেন। কেউই তার পুজো-পাঠে কখনও আপত্তি করেনি বলেও জানান তিনি।

head_ads