জামিন পেলেন পিস এডুকেশন ফাউন্ডেশনের ‘জুনিয়র জাকির নায়েক’ খ্যাত এম এম আকবর

0

টিডিএন বাংলা ডেস্ক : জামিন পেলেন পিস এডুকেশন ফাউন্ডেশনের ডিরেক্টর তথা ইসলামি ধর্মপোদেষ্টা এম এম আকবর। এরনাকুলামের মুখ্য দায়রা আদালত তাঁর জামিন মঞ্জুর করে। তবে শর্ত দেওয়া হয়েছে, আদালতের পরামর্শ ছাড়া তিনি দেশ ছেড়ে যেতে পারবেন না। পাশাপাশি তাঁর পাসপোর্টও জমা রাখার কথা বলা হয়েছে।

তিনি জুনিয়র জাকির নায়েক হিসেবে পরিচিত। তাঁর বিরুদ্ধে ছাত্রদের মধ্যে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়েছে রাজ্য সরকারের তরফে। কে এই এম এম আকবর? তিনি প্রথমে লাইমলাইটে আসেন গত জানুয়ারি মাসে। এরপরই কেরালা সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়, কচিতে তাঁর যে স্কুলটি রয়েছে  তা বন্ধ করে দেওয়া হবে। কারন হিসেবে দর্শানো হয়েছিল, ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে বিদ্বেষ সৃষ্টির চেষ্টা করা হচ্ছিল। তিনি পিস ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রদের মধ্যে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছেন। এমনকি ওই স্কুলে যে বইগুলি পড়ানো হয় সেগুলি অদ্যও সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই) দ্বারা অনুমোদিত নয়।

Advertisement
head_ads

এর আগে আরো ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তদন্তকারীদের দাবি, তারা স্বীকারও করে, তাদের লক্ষ্য ৫-১৩ বছরের শিশুদের ইসলামের মূল আদর্শে উদ্বুদ্ধ করা।  কেরালার এই স্কুল সম্পর্কে অভিযোগ এখান থেকেই ২১জন ছাত্র নিখোঁজ হয়ে যায়। পরে এটা ছড়ায় যে, ওই ছাত্ররা  নাকি আফগানিস্তান এবং সিরিয়াতে জঙ্গি সংগঠন আইএসআইএস-এ যোগ দিয়েছে।

head_ads