প্রজাতন্ত্র দিবসের উপহার : রাষ্ট্রপতি পদক পাচ্ছেন গোয়ার পুলিশ কনস্টেবল জুবায়ের মোমিন

0

টিডিএন বাংলা ডেস্ক : গোয়া পুলিশে অসামান্য অবদানের জন্য রাষ্ট্রপতি পুলিশ পদকের জন্য মনোনিত হলেন কনস্টেবল জুবায়ের মোমিন। ১৯৯৯ সালের ১ এপ্রিল গোয়া পুলিশে কনস্টেবল হিসেবে নিযুক্ত হয়েছিলেন জুবায়ের। বালপ্পির পুলিশ ট্রেনিং স্কুলের প্রশিক্ষণে সফল হওয়ার পর তাকে জিআরপি আলহিটোতে নিযুক্ত করা হয়েছিল।

২০০৩ সালে পুলিশকর্মীদের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়ার জন্য জুবায়েরকে শিক্ষাকেন্দ্রে নিযুক্ত করা হয়। নিজের কর্মক্ষমতার ভিত্তিতে তাকে পুলিশ কমিশনারের (ট্রাফিক) কার্য্যালয়ে স্থানান্তরিত করা হয়। এখানে তিনি প্রবীণ আধিকারিকদের মনের মানুষ হয়ে ওঠেন। ২০০৪ সালে গোয়ায় অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক ফিল্ম উতসবে (আইএফএফআই) যাতায়াত ব্যবস্থার অত্যাধুনিক পরামর্শ দিয়ে সবার মন জয় করেছিলেন।

Advertisement
head_ads

১৮ বছর এবং ৯ মাসের কর্মজীবনে জুবায়ের পুলিশ কমিশনার, উপ-কমিশনার ছাড়াও বড় বড় পদাধীকারীদের সঙ্গে কাজ করেছেন। গোয়া পুলিশের পক্ষ থেকে তিনি বহু পুরস্কারও পেয়েছেন। ২০০৫ সালে তার অনন্য অবদানের জন্য গোয়া পুলিশ দিবসের দিনে ডিজিপির প্রতিক চিহ্নে সম্মানিত করা হয়েছিল। একইভাবে ২০১৬ সালে তিনি মুখ্যমন্ত্রী পুলিশ (স্বর্ণ) পদক পুরস্কার পেয়েছিলেন।

head_ads