আরএসএস- বিজেপি’কে পরাস্ত করেই দেশ বাঁচানোর ডাক সীতারাম ইয়েচুরির

0

টিডিএন বাংলা ডেস্ক: আরএসএস- বিজেপি’কে পরাস্ত করেই দেশ বাঁচানোর ডাক দিলেন সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি।
সিপিআইএম এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি পার্টির কেরালা রাজ্য সম্মেলনের প্রকাশ্য সমাবেশে তিনি বলেন,সংবিধান আক্রান্ত। নির্বাচন কমিশন, সেন্সর বোর্ড, বিচারবিভাগ আক্রান্ত। স্বাধীন ভারত এমন ধর্মীয় আগ্রাসন আগে কখনো দেখেনি। সাম্প্রদায়িক মেরুকরণ এবং ফ্যাসিস্ত ধাঁচের আক্রমণ যুগপৎ চলছে। কেন্দ্রের মদতে আর এস এস তাদের কর্মসূচি রূপায়ণের চেষ্টা চালাচ্ছে। জনগণের জীবনযাপনের মানের উন্নতির জন্য প্রয়োজন গভীর সামাজিক রূপান্তর। তা সম্ভব করতে হলে ফ্যাসিবাদী শক্তিকে প্রতিহত করা প্রয়োজন।


সমাবেশে ইয়েচুরি বলেন, মোদী সরকার দেশকে লুঠ করছে। দুর্নীতি বেনজির মাত্রায় পৌঁছেছে। কৃষি ঋণ মকুবের সময়ে সরকারের অর্থ নেই কিন্তু ২লক্ষ কোটি টাকার বেশি ঋণ ছাড় দেওয়া হয়েছে কর্পোরেটদের। ব্যাঙ্কের অনাদায়ী ঋণ বাড়ছে। ব্যাঙ্কের সঞ্চিত অর্থ অনায়াসে লুঠ করে বিদেশে পালিয়ে যাচ্ছেন প্রতারক ধনীরা। কংগ্রেস যে অর্থনৈতিক নীতি নিয়ে চলত, বি জে পি সেই নীতিই অনুসরণ করছে। সবচেয়ে বিত্তশালী ১শতাংশের হাতে ৭৩শতাংশ সম্পদ কেন্দ্রীভূত হয়েছে।
ইয়েচুরি বলেন, বি জে পি-আর এস এস জোটকে পরাস্ত করতে চায় সি পি আই (এম)। সেটিই আমাদের প্রাথমিক লক্ষ্য। সেই লক্ষ্যে যথাযথ নির্বাচনী রণকৌশল নেব আমরা। বি জে পি-বিরোধী ভোটকে সর্বোচ্চ মাত্রায় সমবেত করার চেষ্টা হবে। কিন্তু কংগ্রেসের সঙ্গে নির্বাচনী সমঝোতা হবে না। এমন কোনো অবস্থান আসন্ন পার্টি কংগ্রেসের খসড়া রাজনৈতিক প্রস্তাবে নেই।

head_ads