ট্রেন্ড করছে ‘মূর্তি ভঙ্গ’ প্রতিযোগিতা : কেরলে পদানত মহাত্মা গান্ধি, উত্তরপ্রদেশে আক্রান্ত হনুমান

0

টিডিএন বাংলা ডেস্ক : ত্রিপুরায় লেনিন মূর্তি ভেঙ্গে দেওয়ার ঘটনার পর দেশের বিভিন্ন রাজ্যে ‘মূর্তি ভঙ্গ’ প্রতিযোগীদের উপদ্রব লাগাতার চলছে। ত্রিপুরায় লেনিন, তামিলানড়ুতে পেরিয়ার, পশ্চিমবঙ্গে শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়, উত্তরপ্রদেশে বাবাসাহেব আম্বেদকর মূর্তি ভঙ্গ হওয়ার পর আবারও কেরালায় মহাত্মা গান্ধি ও উত্তরপ্রদেশের বালিয়ায় হনুমান মূর্তি ভেঙ্গে দিল একদল দুষ্কৃতী।

 

বালিয়ায় হনুমান মূর্তি ভঙ্গের পর এলাকাজুড়ে তৈরী হয়েছে এক অশান্ত পরিবেশ। পুলিশ জানিয়েছে, বালিয়া জেলার খরুআব গ্রামে কিছু দুষ্কৃতী হনুমানের একটি মূর্তিতে আক্রমণ চালিয়ে তা ভেঙ্গে দেয়। ওই হনুমান মূর্তি ভেঙ্গে দেওয়ার পর তাতে একটু পোস্টারও লাগিয়ে দেয় তাঁরা। এই ঘটনার পর গ্রাম প্রধান দুষ্মন্ত সিংয়ের অভিযোগে অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

এর আগে আজই কেরলের কন্নুরে জাতির জনক মহাত্মা গান্ধির মূর্তি ভেঙ্গে দেওয়ার ঘটনা প্রকাশ্যে এসেছে। কন্নুরের থালিপরম্বা এলাকায় কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি গান্ধি মূর্তির চশমা ভেঙ্গে দেয় এবং মূর্তি কিছুটা ক্ষতিগ্রস্ত করার পর পালিয়ে যায়। স্থানীয় পুলিশ এই মামলার জোরালো তদন্ত শুরু করেছে।