‘হাদিয়ার বিয়ে বৈধ, কেউ অযথা বিরক্ত করবেন না’ : কেরল হাইকোর্টের রায় বাতিল করে সাফ জানিয়ে দিল শীর্ষ আদালত

0

টিডিএন বাংলা ডেস্ক : হাদিয়া-শাফিন মামলায় কেরল হাইকোর্টের রায় বাতিল করে দিল দেশের শীর্ষ আদালত। কেরল আদালতের যে রায় সুপ্রিমকোর্ট বাতিল বলে রায় দিয়েছে, সেই রায়ে হাদিয়া-শাফিনের বিবাহ বাতিল বলে উল্লেখ করা হয়েছিল।

Advertisement
head_ads

উল্লেখ্য, কেরলের হাইকোর্টের রায়ে তাঁদের বিয়ে বাতিল উল্লেখ করার পর শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন হাদিয়ার স্বামী শাফিন। এই মামলায় আজ সুপ্রিমকোর্ট নিজেদের ফয়সালা শুনিয়ে দিয়েছে। প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এম খানবিলকর ও ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ আজ সাফ জানিয়ে দেয় যে, তারা নিজ ইচ্ছায় বিয়ে করেছে। তাই তাদের বিয়ে বৈধ বলে ঘোষণা দেওয়া হল।

আদালতের পক্ষ থেকে বলা হয়, এই রায়ের পর দু’ জনের বিয়ে বৈধ বলে মেনে নিতে হবে এবং দু’ জনে স্বামী-স্ত্রী রুপে একসাথে থাকতে পারবে। কেউ তাদের অযথা বিরক্ত করতে পারবে না। হাদিয়ার পিতা শীর্ষ আদালতে বলেছিলেন, তিনি হাদিয়া ওরফে আখিলার সুরক্ষা চান। তিনি চান না যে, তার মেয়ে সন্ত্রাসীদের কবলে পড়ুক।

যদিও আদালতে বাবার দাবি উড়িয়ে দিয়ে হাদিয়ে সাফ জানিয়ে দিয়েছিল যে, সে নিজের ইচ্ছায় ইসলাম গ্রহণ করেছে এবং নিজের স্বামীর সঙ্গেই থাকতে চায়। হাদিয়া আরও বলেছিল, ধর্ম পরিবর্তনে তার স্বামীর কোনও ভূমিকা নেই। এরপরই হাদিয়াকে পড়াশুনার জন্য হোমিওপ্যাথিক কলেজে পাঠিয়ে দিয়েছিল সুপ্রিমকোর্ট।

head_ads