রাজ্যসভায় মালিক মোতাসিম খানকে মুসলিম প্রার্থী করার দাবীতে উত্তাল তেলেঙ্গানা

0
নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, তেলেঙ্গেনা : রাজ্যসভা আসনে মুসলিম প্রার্থীকে সুযোগ দেওয়ার দাবি নিয়ে তেলেঙ্গানা তথা গোটা দেশজুড়ে জোর আলোচনা শুরু হয়েছে। ফেসবুক, ট্যুইটারের মতো সোশ্যাল সাইটগুলিতে মুসলিম প্রার্থীর বিষয়ে লাগাতার আলোচনা চলছে। এই আলোচনায় মুসলিম প্রার্থী হিসেবে তেলেঙ্গানা ওয়াকফ বোর্ডের সদস্য মালিক মোতাসিম খানের নাম উঠে এসেছে।
মালিক মোতাসিম খানের পারদর্শী ব্যক্তিত্ব নিয়ে সোশ্যাল সাইটে আলোচনা চলছে। বলা হচ্ছে যে, রাজ্যসভা আসনের জন্য তার চেয়ে যোগ্য মুসলিম প্রার্থী আর কেউ নেই। সোশ্যাল সাইট ব্যবহারকারী যুবকদের কথায়, রাজ্যসভায় একটি আসন সংখ্যালঘুদের জন্য দেওয়া উচিত। এবং সেই আসনে মালিক মোতাসিম খানকে বসানো উচিত, নইলে তাঁর সঙ্গে অন্যায় করা হবে।
মালিক মোতাসিম খান একজন শিক্ষাবিদ। তিনি হায়দরাবাদের উসমানিয়া বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। বিগত তিন দশক থেকে রাজ্য ও কেন্দ্রীয় পর্যায়ে সামাজিক সংগঠন চালানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। মালিক মোতাসিম খানকে রাজ্যসভা প্রার্থী করার পক্ষে আমেরিকাতেও জোর প্রচার শুরু হয়েছে। আমেরিকার ‘তেলেঙ্গেনা এনআরআই’স ফোরাম’ এর পক্ষ থেকে দেশটিতে এই প্রচার চালানো হচ্ছে।
এদিকে সোশ্যাল সাইটগুলিতে, বিশেষ করে ট্যুইটারে #MMKhan4RajyaSabha ট্যাগ ট্রেন্ড করছে। এই ট্যাগ ব্যবহার করে সোশ্যাল সাইট ব্যবহারকারীরা নিজেদের মতামত ব্যক্ত করছেন। সোশ্যাল সাইট ব্যবহারকারীদের কথায়, এমএম খানের ব্যক্তিত্ব সার্বজনিক স্তরে অত্যন্ত পরিস্কার এবং এর আগে তিনি ‘আলাদা তেলেঙ্গানা আন্দোলন’ এ মুসলিমদের তরফে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।
সোশ্যাল সাইটে প্রচুর সংখ্যক লোক, বিশেষ করে যুব সম্প্রদায় মালিক মোতাসিম খানের পক্ষ অবলম্বন করে মতামত পেশ করছেন। এখন দেখার বিষয় যে, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ও তাঁর উপদেষ্টা কমিটি এবিষয়ে কি সিদ্ধান্ত গ্রহণ করেন। তবে রাজ্যের মুসলিমরা আশা প্রকাশ করেছেন যে, এই আসন মুসলিম প্রার্থীকেই দেবে রাজ্য সরকার।