আদালতের রায়ই বলবে শেষ কথা, বাবরী কাণ্ডে ডিগবাজী খেলেন মৌলানা সালমান নাদভী

0

টিডিএন বাংলা ডেস্ক : অযোধ্যা বিতর্কে সমঝোতার নয়া ফর্মুলা পেশ করে অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল’ বোর্ড থেকে বহিষ্কৃত হওয়া মৌলানা সালমান নাদভী ফের ডিগবাজী খেলেন। নিজের মত থেকে নব্বই ডিগ্রি ঘুরে গিয়ে তিনি মন্তব্য করেছেন যে, তিনি আদালতের রায়ের অপেক্ষা করবেন। নাদভী বলেন, অযোধ্যা মামলা দুই পক্ষের লোকেরা মিটিয়ে নিলেই ভালো হয়। তিনি শীর্ষ আদালতের রায়ের অপেক্ষা করবেন বলে সাফ জানিয়ে দেন।

উল্লেখ্য, প্রথমে সালমান নাদভী আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্করের সঙ্গে মিলে আদালতের বাইরে বিষয়টি সমাধান করার কথা বলছিলেন। আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী রবিশঙ্করের সঙ্গে বৈঠক করে তিনি বলেছিলেন, ‘অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির হলে তাদের আপত্তি নেই। এর পরিবর্তে মসজিদ তৈরির জন্য মুসলিমদের এক খণ্ড জমি দেয়া হোক’ বলে তিনি মন্তব্য করেছিলেন।

নিজের মত পাল্টে মাওলানা নাদভী এদিন বলেন, ‘অযোধ্যা মামলায় আমি যেহেতু কোনো পার্টি নই, সেজন্য আমি ওই ইস্যু থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি।’ তিনি এখন থেকে ওই বিষয়ে কিছু বলবেন না এবং আদালতের রায়ের জন্য অপেক্ষা করবেন বলেও জানিয়েছেন। এদিকে, আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা ও আধ্যাত্মিক গুরু নামে পরিচিত শ্রী শ্রী রবিশঙ্কর বলেছেন, ‘আমার বিশ্বাস রাম মন্দির নির্মাণের পথ শিগগিরি খুলে যাবে। উভয়পক্ষের মধ্যে সমঝোতা করার চেষ্টা চালাচ্ছি। এই প্রচেষ্টায় গোটা দেশের সমর্থন আছে।’