আসামের সংখ্যালঘুদের বিভিন্ন সমস্যা নিয়ে আসাদউদ্দিন ওয়েসীর দ্বারস্থ বরাকের প্রতিনিধিদল

0

টিডিএন বাংলা ডেস্ক : আসামের নাগরিকপঞ্জিতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ তুলে অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান তথা হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েসীর দ্বারস্থ হয়েছেন আসামের বরাক উপত্যকার বিভিন্ন সংগঠনের সদস্যরা। হায়দারাবাদের দারুস সালাম সাংসদ আসাদউদ্দিন ওয়েসীর কার্যালয়ে ওয়েসীর সঙ্গে বৈঠকে মিলিত হয়ে তারা বলেন, বৈধ সংখ্যালঘু নাগরিককে বিদেশি সাজানোর চক্রান্ত চলছে এনআরসিতে। এছাড়াও সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চনা করা হচ্ছে সংখ্যালঘুদের।

প্রতিনিধি দলের নেতারা বলেন, আসাম সহ উত্তরপূর্ব ভারতের সংখ্যালঘুরা বিভিন্ন সময় হয়রানির শিকার হন। বিশেষ করে বরাক উপত্যকার নাগরিক বেশ কয়েক বছর ধরে দুর্দশার শিকার হচ্ছেন। কথা প্রসঙ্গে মনিপুরের পিপুল বিলও ওয়েসীর নজরে আনেন তারা। গোটা উত্তরপূর্বের সংখ্যালঘু সম্প্রদায়ের দুর্দশার কথা লোকসভায় তোলার জন্য ওয়েসীর কাছে অনুরোধ জানান প্রতিনিধিদলের নেতারা।

কাছাড় জেলায় একবার সফরে আসার জন্য সাংসদ আসাদউদ্দিন ওয়েসীকে লিখিতভাবে আবেদন জানিয়েছেন তারা। সাংসদ আসাদউদ্দিন ওয়েসী তাদের কথা শুনে এসব প্রসঙ্গ লোকসভায় উত্থাপন করার আশ্বাস দিয়েছেন। এদিন ওয়েসীর সঙ্গে সাক্ষাৎকারে প্রতিনিধি দলে ছিলেন কাছাড় প্রতিবাদী মঞ্চের সাধারণ সম্পাদক রিয়াদ আহমদ বড়ভূঁইয়া, মাওলানা শরীফ আহমদ লস্কর, নূর হোসেন বড়ভূঁইয়া, সাজিদ আহমদ, সাজিদ হোসেন, শালিক ওয়েসী প্রমুখ। হায়দারাবাদ থেকে এক বিবৃতিতে এ খবর জানিয়েছেন কাছাড় প্রতিবাদী মঞ্চের সাধারণ সম্পাদক রিয়াদ বড়ভূঁইয়া।