কার্যকর হল ভারতীয় রেলের নয়া টাইম টেবিল, গতি বাড়ছে ট্রেনের

0

টিডিএন বাংলা ডেস্ক : বুধবার থেকেই কার্যকরী হতে চলেছে ভারতীয় রেলের নতুন সময় সূচী। তবে শুধুমাত্র নতুন সময়সূচীতেই থেমে নেই রেল দফতর। এর সঙ্গে আজ চালু হতে চলেছে নতুন ৬টি ট্রেন। বাড়ানো হয়েছে প্রায় ১৫২টি ট্রেনের গতি। স্টেশনে হল্টের সময়ও কমানো হচ্ছে বলে জানিয়েছে রেলমন্ত্রক। প্রায় ৫০০ টি ট্রেনের যাত্রার সময় ৫ মিনিট থেকে শুরু করে ২ ঘণ্টা ২০ মিনিট পর্যন্ত কমিয়ে আনা হয়েছে।

Advertisement
head_ads

রেলমন্ত্রী পীযুষ গোয়েলের নির্দেশেই এই অভিনব পদক্ষেপ। জানা গিয়েছে, এবার থেকে ভোপাল–যোধপুর এক্সপ্রেস ৯৫ মিনিট আগে পৌঁছবে। ১১৫ মিনিট আগে পৌঁছবে গুয়াহাটি–ইন্দোর স্পেশাল এক্সপ্রেস। গাজিপুর–বান্দ্রা টার্মিনাস এক্সপ্রেস ৯৫ মিনিট আগে পৌঁছবে। এছাড়াও যেসব ট্রেনগুলি সপ্তাহে মাত্র ১ থেকে ২ বার গন্তব্যে পাড়ি দিত, সেগুলি সপ্তাহে যাতে বেশিদিন পাড়ি দিতে পারে তার ব্যবস্থাও করেছে ভারতীয় রেল। পাশপাশি এসবের জন্যে বাজেট আরও ৫০ হাজার টাকা বাড়ানো হচ্ছে বলে জানা গিয়েছে।


রেলের তরফে জানানো হয়েছে, এবার নয়াদিল্লি  থেকে চণ্ডীগড় পর্যন্ত সপ্তাহে ৬দিন চলবে তেজস এক্সেপ্রেস। লখনউ থেকে আনন্দবিহার পর্যন্তও সপ্তাহে ৬দিন চলবে তেজস। ইলাহাবাদ থেকে আনন্দবিহারের মধ্যে সপ্তাহে তিনদিন করে চলবে হামসফর এক্সপ্রেস। দারভাঙ্গা এবং জলন্ধরের মধ্যে সপ্তাহে একদিন করে চলবে অন্ত্যোদয়া এক্সপ্রেস। বিলাসপুর থেকে ফিরোজপুরের মধ্যে সপ্তাহে একদিন করে চলবে অন্ত্যোদয়া এক্সপ্রেস।

head_ads