‘স্বামীর হত্যাকারীদের ফাঁসি চাই না’ : গোরক্ষকদের সাধারণ ক্ষমা করলেন আনসারির স্ত্রী মরিয়ম

0

টিডিএন বাংলা ডেস্ক : গোরক্ষকদের হামলায় স্বামী খুন হওয়া সত্বেও স্বামীর হত্যাকারীদের ফাঁসি চান না স্ত্রী মরিয়ম খাতুন। তিনি সাফ জানিয়েছেন যে, তিনি চান না তার স্বামীর মতো আর কেউ প্রাণ হারাক। তিনি আশা প্রকাশ করেছেন যে, আদালত যেন তাঁদের যাবজ্জীবন কারাবাসের শাস্তি দেন।

ঝাড়খন্ডের একটি আদালত শুক্রবার গোরক্ষা সংক্রান্ত একটি মামলায় আসগার আনসারিকে হত্যার দায়ে ১১ জন গোরক্ষককে দোষী সাব্যস্ত করেছে। এই প্রথমবার গোরক্ষা সংক্রান্ত মামলায় কাউকে দোষী সাব্যস্ত করা হল এবং তাঁদের শাস্তিও পেতে হবে। আগামী ২০ মার্চ তাঁদের সাজা ঘোষণা করবে আদালত।

আদালত এই মামলায় একজন বিজেপি নেতা সহ ১১ জনের বিরুদ্ধে আইপিসির ৩০২ ধারা অনুযায়ী দোষী সাব্যস্ত করেছে। এদের মধ্যে তিনজনকে ১২০বি ধারায় দোষী সাব্যস্ত করেছে আদালত। আদালত জানিয়েছে এটি একটি পূর্বপরিকল্পিত আক্রমণ। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এবিষয়ে বিশেষ চিন্তাভাবনা করারও আহ্বান জানিয়েছে আদালত।

উল্লেখ্য, আলিমুদ্দিন ওরফে আসগার আনসারি নামের এক মাংস ব্যবসায়ী গত বছরেত ২৯ জুন রামগড়ে খুন হয়েছিলেন। গোমাংস পাচারের অভিযোগে তাঁকে পিটিয়ে খুন করেছিল তথাকথিত গোরক্ষক বাহিনী। সেসময় তাঁর গাড়িতে আগুনও লাগিয়ে দেওয়া হয়েছিল। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে ততক্ষণাত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণে বাঁচেনি আসগার আনসারি।