মুসলিম যুবককে হিন্দুত্ববাদীদের হাত থেকে বাঁচিয়ে নায়ক শিখ পুলিশ কর্মকর্তা

0
টিডিএন বাংলা ডেস্ক : গণপিটুনির হাত থেকে এক মুসলিম যুবককে বাঁচিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো নায়কের মর্যাদা পেলেন এক শিখ পুলিশ কর্মকর্তা। উত্তরাখণ্ডের একটি ঘটনায় ওই শিখ পুলিশ এক মুসলিম যুবককে বাঁচায়, তারই ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। গত মঙ্গলবার গগনদীপ সিং নামে ওই পুলিশ কর্মকর্তার কাছে রামনগরের সংলগ্ন একটি মন্দিরে অশান্তির খবর আসে। এক মুসলিম যুবককে তার হিন্দু প্রেমিকার সঙ্গে দেখে ফেলায়, ওই যুবকের পর চড়াও হয় কিছু লোক।
জানা যায়, হিন্দু সংগঠনের সদস্যরা ওই যুগলকে হেনস্থা করতে শুরু করে। ভিডিওতে দেখা গিয়েছে, মুসলিম ওই যুবককে ঘিরে রয়েছে ক্ষুব্ধ জনতা। তারা ক্রমাগত ওই যুবকের ওপর চিৎকার করে চলেছেন। অন্যদিকে পুলিশ কর্মকর্তা ওই যুবককে বাঁচানোর জন্য তাকে ধরে রয়েছেন। যখন উন্মত্ত জনতা ওই যুবককে মারতে উদ্যত হন, তখন গগনদীপ তাকে বাঁচান। জনতার হাতে বড় বড় পাথর ছিল, যা দিয়ে তারা ওই যুবককে মারতে এসেছিল। কিন্তু যুবককে মারতে না পেরে তারা পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে।
শিখ কর্মকর্তার মানবিকতার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ার পরই টুইটারে প্রতিক্রিয়া আসতে শুরু করে। অনেক পোস্টেই গগনদীপকে হিরো বলে অ্যাখা দেয়া হয়। এই ঘটনার পর যুগলকে থানায় নিয়ে যাওয়া হয় এবং মেয়েটিকে পরিবারের হাতে তুলে দেয়া হয়।