টিডিএন বাংলা ডেস্ক : বিজেপি শাসিত উত্তরপ্রদেশে গো-হত্যার গুজব রটিয়ে কাশিম (৪৫) নামে এক মুসলিম যুবককে গণপিটুনিতে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ওই ঘটনায় সামেদ্দীন (৭৫) নামে অন্য এক মুসলিম ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

গত সোমবার দুপুরে পিলখুয়ার বছেড়া খুর্দ গ্রামের ওই ঘটনায় পুলিশ অজ্ঞাত ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সংশ্লিষ্ট এলাকায় প্রবল উত্তেজনা থাকায় জেলা প্রশাসকের নির্দেশে ঘটনাস্থলে প্রচুর পুলিশ ও পিএসি বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা গোলযোগপূর্ণ এলাকায় ঘাঁটি গেঁড়ে রয়েছেন।

সামেদ্দীন নামে এক কৃষক চাষ ছেড়ে নিজের গবাদি পশুর জন্য খাবার আনতে গিয়েছিলেন। এসময় তার জমিতে একটি গরু ও বাছুর ঢুকে পড়লে সামেদ্দীন সেই গরু-বাছুরকে জমি থেকে তাড়াচ্ছিলেন। স্থানীয় মানুষজন গো-হত্যার গুজব রটিয়ে দিলে এলাকার দুর্বৃত্তরা জড়ো হয়ে সামেদ্দীন (৭৫) ও তার সঙ্গী কাশিম (৪৫) নামে দুই মুসলিম ব্যক্তিকে প্রচণ্ড মারধর করে। পুলিশ আহত অবস্থায় দু’জনকে হাসপাতালে ভর্তি করলেও চিকিৎসারত অবস্থায় মারা যান কাশিম। সামেদ্দীনের চিকিৎসা চলছে। পুলিশের সন্দেহ, একটি মোটরবাইক দুর্ঘটনা নিয়ে গোলযোগের জেরে ওই ঘটনা ঘটেছে। এ ব্যাপারের তদন্ত শুরু হয়েছে।