‘উড় গ্যায়ি বিকাশ কি চিড়িয়া’, মোদির বিরোধিতায় কংগ্রেসের টি-শার্ট

0

টিডিএন বাংলা ডেস্ক : লোকসভা নির্বাচন এবং ছত্তিশগড় সহ অন্য রাজ্যে হতে চলা বিধানসভা নির্বাচনের প্রস্তুতিতে আটঘাট বাঁধছে কংগ্রেস। আর তাঁরই প্রমাণ মিলল কংগ্রেসের অর্ডার দেওয়া ৩৫ লক্ষ টি-শার্টে। যে টি-শার্টে লেখা ‘উড় গ্যায়ি বিকাশ কি চিড়িয়া’।

টি-শার্টের এই ক্যাপশন যে বিজেপির বিকাশ মডেলের দিকেই ইংগিত করছে তা বলাই বাহুল্য। কংগ্রেস তার কর্মকর্তাদের মধ্যে প্রায় এক লক্ষ এই ক্যাপশনের টি-শার্ট বিতরণ করতে চলেছে। এবং প্রায় ৩৫ লক্ষ টি-শার্টের অর্ডারও দেওয়া হয়েছে। যে বিকাশ মডেলকে সামনে রেখে এগিয়ে চলেছে গেরুয়া শিবির, সেই বিকাশকে কটাক্ষ করেই যে কংগ্রেসের এই পদক্ষেপ, তা একপ্রকার স্পষ্ট।

Advertisement
head_ads

শুধু টি-শার্টে এই ক্যাপশন ছাপিয়েই থেমে থাকেনি কংগ্রেস কর্মীরা, রীতিমতো চায়ের ঠেক থেকে পানের দোকান, রেস্তোরাঁ থেকে জনবহুল স্থানেও এই টি-শার্ট পরে ঘুরছেন তাঁরা। ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচন ক্রমশই এগিয়ে আসছে। আর তাই বিভিন্ন শিবির একে অপরের ওপর হামলার কাজও পুরোদমে শুরু করে দিয়েছে। আর সেই বিরোধিতার পথে এবার কংগ্রেস শিবিরের হাতিয়ার ক্যাপশন সহ টি-শার্ট। তবে পাল্টা জবাব কি আসে গেরুয়া শিবির থেকে, সেই দিকেই তাকিয়ে বিভিন্ন মহল।

head_ads