যোগী মুখ্যমন্ত্রী হওয়ার পরই বন্ধ গো – মাংসের হোটেল

0
টিডিএন বাংলা ডেস্ক : উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে গত রবিবার দায়িত্ব নিয়েছেন কট্টর হিন্দু নেতা যোগী অদিত্যনাথ। তিনি ক্ষমতায় বসার দিনই বন্ধ করা হয়েছে জয়পুরের একটি গরুর মাংসের হোটেল।
যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়,  রবিবার জয়পুর শহরে হায়াত রব্বানি নামের ওই হোটেলটি বন্ধ করা হয়।
ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলা হয়, মাংসের উচ্ছিষ্টাংশ সঠিক স্থানে না ফেলার অভিযোগে জয়পুরের একটি হোটেল বন্ধ করা হয়েছে। হোটেলটির একজন কর্মীকে গ্রেপ্তারও করা হয়েছে।
অশোক কুমার গুপ্ত নামে জয়পুর পুলিশের  জ্যেষ্ঠ এক কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, হোটেলটি গরুর মাংসের উচ্ছিষ্টাংশ যেখানে-সেখানে ফেলত। সেগুলো খেত গরুগুলো। এ নিয়ে স্থানীয়  লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতেই হোটেলটি বন্ধ করা হয়েছে।
ক্ষমতায় বসার আগেই বিভিন্ন মন্তব্য করে সমালোচনায় পড়েছিলেন যোগী আদিত্যনাথ। সংখ্যালঘুদের মধ্যে যোগব্যায়ামের বিরোধিতাকারীদের দেশত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছিলেন তিনি। এ ছাড়া বলিউড তারকা শাহরুখ খানকে পাকিস্তানের সন্ত্রাসী নেতা হাফিজ আল সাঈদের সঙ্গেও তুলনা করেছিলেন তিনি।
যোগী বিভিন্ন মুসলিমবিদ্বেষী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
হাফিংটন পোস্টের খবরে বলা হয়, ক্ষমতায় বসার পর রাজ্যের কোনো ধর্ম-বর্ণের সঙ্গে বৈষম্য করবেন না বলে জানিয়েছেন তিনি।  সে জন্যই সব ধর্ম-বর্ণের নেতাদের নিয়ে সাজিয়েছেন তাঁর মন্ত্রিপরিষদ।