উড়িশ্যায় পুলিশ লকআপে যুবকের মৃত্যু, থানায় আগুন লাগিয়ে দিল ক্ষিপ্ত জনতা

0

টিডিএন বাংলা ডেস্ক : উড়িশ্যার রাজধানী ভুবনেশ্বর থেকে ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত সম্বলপুর জেলার আঁইঠাপালী পুলিশ স্টেশনে ভাংচুর চালিয়ে সেখানে আগুন লাগিয়ে দিল ক্ষিপ্ত জনতা। বৃহস্পতিবার আঁইঠাপালী পুলিশ স্টেশনের লকআপে এক যুবকের মৃত্যকে ঘিরেই এই ঘটনার সূত্রপাত।

অভিনাশ মুণ্ডা নামের ওই যুবকের মৃতদেহ পুলিশ লকআপে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। আঁইঠাপালী থানার পক্ষ থেকে দাবি করা হয়েছিল, অভিনাশ আত্মহত্যা করেছে। কিন্তু তাঁর পরিবারের দাবি, পুলিশের মার সহ্য করতে না পেরেই মারা গিয়েছে সে। এঘটনায় এলাকার মানুষের থানা আক্রমনে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

আজ ক্ষিপ্ত জনতাকে আয়ত্ত্বে নিয়ে আসতে লাঠিচার্জ করে পুলিশ। এসময় জনতা পুলিশ খণ্ডযুদ্ধ বেধে যায়, যা প্রায় হাতাহাতি পর্যায়ে গিয়ে দাঁড়ায়। সম্বলপুরের এসপি সঞ্জীব অড়োরা ও আইজি সুশান্ত কুমার নাথ ঘটনাস্থলে পৌঁছে অবস্থা আয়ত্ত্বে নিয়ে আসেন। সুশান্ত কুমার নাথ মিডিয়াকে জানিয়েছেন, অবস্থা আপাতত স্বাভাবিক।

তিনি আশ্বাস দিয়েছেন এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হবে। তিনি আরও জানিয়েছেন, ইতিমধ্যেই এইচআরপিসি-র দলকে তদন্তের নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে। দোষী সাব্যস্তদের কঠিন শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছেন সুশান্ত কুমার নাথ।