ফের ব্যাটিং বিপর্যয়ে টিম ইন্ডিয়া, ১৮৭ রানে শেষ প্রথম ইনিংস

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : দক্ষিন আফ্রিকা সফর যেন ঘোরের মধ্যে কাটছে টিম ইন্ডিয়ার। অধিনায়ক কোহলি ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেও প্রোটিয়া পেসে দিশেহারা হয়ে মাত্র ১৮৭ রানেই অলআউট হয়ে গেছে টিম ইন্ডিয়া। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রোটিয়া পেসারদের আগুনমাখানো বোলিংয়ের বিদ্ধস্ত কোহলিদের ব্যাটিং লাইনআপ। নির্ঘাত চেতেশ্বর পুজারা আর বিরাট কোহলির হাফ সেঞ্চুরি হয়েছিল, নাহলে এই রানও হতো কি না সন্দেহ।

Advertisement
head_ads

দিনের শুরুতেই মাত্র ১৩ রানেই দুই ওপেনারকে হারিয়ে দারুণ বিপদে পড়ে ভারতীয় দল। তৃতীয় উইকেটের ৮৪ রান তোলেন কোহলি ও চেতেশ্বর পুজারা। দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন বিরাট কোহলি। চেতেশ্বর পুজারাও করেন হাফ সেঞ্চুরি। ৫৪ রান করে আউট হন কোহলি। ৯৭ রানে কোহলি ফিরে যাওয়ার পর আবারও শুরু আসা-যাওয়ার মিছিল। ৫০ রানের লড়াকু ইনিংস খেলে আউট হন পুজারা।


মরনে মর্কেলের বলে আউট হন আজিঙ্কা রাহানে এবং উইকেটরক্ষক পার্থিব প্যাটেল। পেহলুকাইয়োর বলে কোনো রান না করেই ফিরে যান হার্দিক পান্ডিয়া। ভারনন ফিল্যান্ডারের বলে রাবাদার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মোহাম্মদ সামি। ভুবনেশ্বর কুমার ৪৯ বল খেলে ৩০ রান করেন। দক্ষিন আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা নেন ৩ উইকেট। ফিল্যান্ডার, মর্কেল এবং আন্দিল পেহলুকাইয়ো উকেট নেন ২টি করে। ১ উইকেট নেন লুঙ্গি এনগিদি। অবশ্য ১৮৭ রানে ভারতীয় দলকে অলআউট করার পর ৩ রানে ১ উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

head_ads