দিল দিল্লি, মুম্বাইকে সঙ্গে নিয়ে আইপিএল শেষ করল ডেয়ারডেভিলস

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : চলমান আইপিএলে সবার আগে বিদায় ঘণ্টা বেজেছিল দিল্লি ডেয়ারডেভিলসের। তবে লিগের শেষ ম্যাচ পর্যন্ত প্লে অফের আশা বাঁচিয়ে রেখেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু দিল্লির কাছে ১১ রানের হারে আসর থেকেই বিদায় নিতে হলো রোহিত শর্মার নেতৃত্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়নস মুম্বাইকে।
টুর্নামেন্টের ৫৫তম ম্যাচে প্রথমে ব্যাট করা দিল্লি নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। জবাবে বেন কাটিংয়ের ব্যাটে আশা জাগালেও ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৩ রানের বেশি করতে পারেনি মুম্বাই।
ফিরোজ শাহ কোটলায় ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন ওপেনার এভিন লুইস। কিন্তু তিনিও ৩১ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪৮ করে আউট হলে বিপাকে পড়ে দলটি। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ২৭ ও বেন কাটিংয়ে ৩৭ মুম্বাইকে জয়ের বন্দরে নিতে ব্যর্থ হয়।
দিল্লির জয়ে দারুণ ভূমিকা রাখেন অমিত মিশ্রা সন্দিপ লামিচান ও হার্শাল প্যাটেল । নেপালের তরুণ স্পিনার সন্দিপ লামিচান ৪ ওভারে ৩৬ রানের বিনিময়ে মূল্যবান ৩টি উইকেট তুলে নেন তিনি। এছাড়া সমান ৩ উইকেট পান অমিত মিশ্রা ও প্যটেল।
টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ঋশভ প্যান্তের ব্যাটে ভর করে ১৭৪ রানের ভালো পুঁজি পায় দিল্লি। ৪৪ বলে ৪টি চার ও সমান ছক্কায় দলীয় সর্বোচ্চ ৬৪ করেন প্যান্ত। বাঁহাতি এ ব্যাটস্যান আবার টুর্নামেন্টে ৬৮২ রান করে সর্বোচ্চ আসনে বসেছেন।
দলের হয়ে বিজয় শঙ্কর দ্বিতীয় সর্বোচ্চ ৩০ বলে ৪৩ রান করেন। এছাড়া ২২ রান আসে ওপেনার গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে।
মুম্বাই বোলারদের মধ্যে একটি করে উইকেট পান ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ ও মায়াঙ্ক মারকান্দে। প্রথম স্পেলে ভালো বল করলেও পুরো কোটা পূর্ণ করতে গিয়ে বেশ খরুচে হয়ে পড়েন বাংলাদেশি তারকা মোস্তাফিজুর রহমান। টানা ৭ ম্যাচ পর সুযোগ পেয়ে চার ওভারে ৩৪ রানের বিপরীতে থাকেন উইকেট শূন্য।