শেষ ওভারে টানটান উত্তেজনা, দ্বিতীয় টি২০ ম্যাচে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : নিজের প্রথম তিন ওভারে মাত্র ৩ রান দিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। তাই শেষ ওভারে প্রয়োজনীয় ১২ রান দূরের বাতিঘর ছিল ইংল্যান্ডের জন্য। ম্যাচ জিতে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যাওয়ার অপেক্ষায় ভারত। তখনই দৃশ্যপটে হাজির অ্যালেক্স হেলস।

আগের ৩ ওভারে মাত্র ৭ রান দেয়া ভুবনেশ্বরের প্রথম বলেই হাঁকালেন ছক্কা। পরের বলে চার। এর এক রান করে নিয়ে ৪ বলেই ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। রোমাঞ্চকর এই শেষ ওভারের ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতা ফিরিয়ে এনেছে স্বাগতিকরা। সিরিজের জয়ী দল নির্ধারণ হবে তৃতীয় ও শেষ ম্যাচে।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে টপঅর্ডারের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪৮ রান করতে সক্ষম হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া মহেন্দ্র সিং ধোনি ৩২* ও সুরেশ রায়না করেন ২৭ রান। একটি করে উইকেট নেন জ্যাক বল, লিয়াম প্লাংকেট, ডেভিড উইলি ও আদিল রশিদ।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো পায়নি ইংল্যান্ডও। ৪৪ রানেই সাজঘরে ফিরে যায় টপঅর্ডারের তিন ব্যাটসম্যান। পরে অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টোর ব্যাটে চড়ে দুই বল আগেই ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। ম্যাচের একমাত্র ফিফটি করে ৫৮ রানে অপরাজিত থাকেন হেলস। বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ২৮ রান।

রবিবার সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।