স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৩০ রানে হারিয়ে আইপিএলের প্লে-অফের লড়াইয়ে টিকে রইল রাজস্থান রয়েলস। আসরটির ৫৩তম ম্যাচে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। জবাব দিতে নেমে ১৩৪ রানে অলআউট হয়ে আইপিএল থেকে ছিটকে গেছে কোহলির দল।
জয়পুরে ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে অধিনায়ক বিরাট কোহলি ফিরলেও দ্বিতীয় উইকেট জুটিতে ভালো সম্ভাবনা জাগান পার্থিব প্যাটেল ও এবি ডি ভিলিয়ার্স। দু’জনে মিলে ৫৫ রানের জুটি গড়েন। তবে শ্রেয়াস গোপালের লেগস্পিন ঘূর্ণিতে দু’জনই প্যাভিলনে ফিরেন।
দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৫৩ করেন ডি ভিলিয়ার্স। প্যাটেলের ব্যাট থেকে আসে ৩৩ রান। কিন্তু দলের হয়ে আর কেউই বলার মতো স্কোর করতে না পারায় হার সঙ্গী হয় ব্যাঙ্গালুরের।
রাজস্থান বোলারদের মধ্যে ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন গোপাল। এছাড়া ২টি করে উইকেট পান বেন লাফলিন ও জয়দেব উনাদকাট।
টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রাহুল ত্রিপাঠির ব্যাটে ভর করে ১৬৪ রানের পুঁজি পায় রাজস্থান। ওপেনার ব্যাটসম্যান ত্রিপাঠি ৫৮ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৮০ করে অপরাজিত থাকেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক আজিঙ্কে রাহানে। এছাড়া শেষ দিকে হেনরিখ ক্লাসেন ৩২ রান করেন।
ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে ৩টি উইকেট পান উমেশ যাদব। আর একটি উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ।
Advertisement
mamunschool