ফিটনেস পরীক্ষায় ফেল, দল থেকে ছিটকে গেলেন মোহাম্মদ শামি

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : ভারত বলাম আফগানিস্তান একমাত্র টেস্টে থাকছেন না পেসার মোহাম্মদ শামি। ১৪ জুন ব্যাঙ্গালুরুতে শুরু এই টেস্টের আগে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) ফিটনেস পরীক্ষায় ফেল করেছেন তিনি। জানা গেছে, ডান পায়ের হ্যামস্ট্রিং চোটে ভুগছেন ডানহাতি এই পেসার। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ সামনে থাকায় তাকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজম্যান্ট।


শামি দলে না থাকায় আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে সুযোগ মিলছে নতুন মুখ নভদ্বীপ সাইনির। রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন এই পেসার। ৮ ম্যাচে ৩৪ উইকেট নিয়ে তিনি নজর কেড়েছেন নির্বাচকদের।

 

আফগানিস্তানের বিপক্ষে টেস্টকে সামনে রেখে ভারতের ট্রেনিং সেশন চলছে। অনুশীলনের প্রথম দিনই নেটে বোলিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে টান পড়ে শামির। তবে সোমবারের এই ট্রেনিংয়ের পরেই তাকে বাদ দেয়ার সিদ্ধান্ত হয়েছে কি না, বিষয়টি পরিষ্কার নয়।

ঘোষিত টেস্ট দল : আজিঙ্কা রাহানে (অধিনায়ক), শিখর ধাওয়ান, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, করুন নায়ার, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদব, উমেশ যাদব, নভদ্বীপ সাইনি, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুর।

tdn_bangla_ads