মুখ থুবড়ে পড়ল গেইলের পাঞ্জাব, বিরাট জয় কোহলির ব্যাঙ্গালুরুর

0
টিডিএন বাংলা ডেস্ক : হেসে খেলে জয় পেল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আইপিএলের ৪৮তম ম্যাচে আগে ব্যাট করতে নেমে উমেশ যাদবের গতিতে বিধ্বস্ত হয়ে ১৫.১ ওভারে ৮৮ রানে অলআউট হয়ে যায় কিংস ইলেভেন পাঞ্জাব।
সহজ টার্গেটতাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন দুই ওপেনার বিরাট কোহলি (৪৮)ও পার্থিব প্যাটেল (৪০)।
সোমবার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে পাঞ্জাব। উদ্বোধনী জুটিতে ৩৬ রান সংগ্রহ করা পাঞ্জাব পরের ১৪ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়। এরপর খেলায় ফেরাতো দূরে থাক, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাঞ্জাবের দলটি।
দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন অ্যারন ফিঞ্চ। পাঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুলকে ১৮ ও ২১ রানের বেশি করতে দেননি যাদব। ৮ জন ব্যাটসম্যানদুই অঙ্কের রান করতে পারেননি।
রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৪ ওভারে ২৩ রানে তিন উইকেট নেন উমেশ যাদব। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, চাহাল, মঈন আলী ও গ্রান্ডহোম।
আগে ব্যাটিংয়ে নেমে উমেশ যাদবের করা পঞ্চম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে গ্রান্ডহোমের হাতে ক্যাচ তুলে দেন রাহুল (২১)।
দুই বল ব্যবধানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন পাঞ্জাবের ব্যাটিং দানব ক্রিস গেইল। যাদবকে ছক্কা হাঁকাতে গিয়ে মোহাম্মদ সিরাজের হাতে ধরা পড়েন গেইল।
শূন্যরানে একবার জীবন পেয়েও নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল। ফেরেন মাত্র ১৮ রান করে।
পরপর দুই উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলটিকে খেলায় ফেরানোর আগেই বিপদে পড়ে যান করুন নায়ার এবং মার্কাস স্টইনিসরা।
মোহাম্মদ সিরাজের বলে খোঁচা দিতে গিয়ে থার্ডম্যানে ধরা পড়েন নায়ার। ব্যাঙ্গালুরুর লেগ স্পিনার চাহালের বলে উড়ে যায় মার্কাসের স্টাম্প।