ক্রিকেট : এশিয়া কাপের ফাইনালে ভারতের মেয়েরা

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা, ব্যাঙ্কক : ভারতীয় মহিলা ক্রিকেট দল অসাধারণ ব্যাটিং এ ভর করে মহিলাদের এশিয়া কাপ টি২০-র ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নিল। বৃহস্পতিবার এশিয়ান ইন্সটিটিউট অফ টেকনোলজি মাঠে অনুষ্ঠিত হওয়া সেমি ফাইনালে তারা শ্রীলঙ্কাকে ৫২ রানে হারিয়ে দেয়।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মিতালী রাজের (৬২) হাফসেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২১ রান তোলে ভারতীয় দল।
জবাবে ব্যাট করতে নেমে ৬৯ রানে শেষ হয়ে শ্রীলঙ্কার ইনিংস। ভারতের পক্ষে মিতালী ছাড়াও স্মৃতি মন্ধানা এবং বেদা কৃষ্ণমূর্তি ২১-২১ রান করেন। এছাড়াও অধিনায়িকা হরমনপ্রিত কৌরও ১০ রানের যোগদান দেন।
শ্রীলঙ্কার হয়ে উদেশিকা প্রবোধনী, চামারী আটাপাট্টু এবং শ্রীপোরি বিরাকোড্ডি ১টি করে উইকেট নেন।
ভারতের দেওয়া টার্গেট তাড়া করতে নেমে শ্রীলঙ্কার পক্ষে ডিলানি মানোডারা ২০ এবং বিরাকোড্ডি ১৪ রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর ছুতে পারেননি এবং এইভাবে মাত্র ৬৯ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।
ভারতের প্রিতী বোস এবং একতা বিষ্ট ৩টি করে উইকেট শিকার করেন। এছাড়া ঝুলন গোস্বামী, অনুজা প্যাটিল এবং পুনম যাদব একটি করে উইকেট পান। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গিয়ে লাগাতার চার ম্যাচে জয়ের সঙ্গে ফাইনালে প্রবেশ করে নিল।