দ্বিতীয় একদিনের ম্যাচে দাপুটে জয় কোহলিদের

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : দক্ষিণ আফ্রিকার মতো দলকে তাদেরই মাটিতে একেবারে উড়িয়ে দিলো ভারতীয় দল। দুর্দান্ত বোলিংয়ে প্রোটিয়াদের ১১৮ রানে গুটিয়ে দেয়ার পর ২১ ওভারের মধ্যেই জয় তুলে নেয় বিরাট কোহলির দল।

সেঞ্চুরিয়ানে দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটের বড় জয়ে ছয় ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। আগের ম্যাচটি কোহলিরা জিতেছিল ৫ উইকেটে।


লক্ষ্যটা ছিল মামুলি। ভারত সেটাকে টপকে গেছে অনায়াসেই। শুরুতে ওপেনার রোহিত শর্মাকে তুলে নিলেও শেখর ধাওয়ান আর বিরাট কোহলির ব্যাটিংয়ে একেবারেই সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার বোলাররা। ধাওয়ান ৫১ আর কোহলি ৪৬ রান নিয়ে বিজয়ীর বেশেই মাঠ ছেড়েছেন।

এইডেন মার্করামের নেতৃত্বের অভিষেকটা একদমই সুখকর হলো না। ভারতীয় লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে ১১৮ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

চাহালের সঙ্গে ছিলেন আরেক স্পিনার কুলদ্বীপ যাদব। তাদের দ্বিমুখী আক্রমণে ঘরের মাঠে খেলেও একদমই সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ৩২.২ ওভারে সব কটি উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

ব্যাটিং বিপর্যয়ের দিনে দক্ষিণ আফ্রিকার কোনো ব্যাটসম্যান ত্রিশের কোটাও ছুঁতে পারেননি। হাশিম আমলা (২৩), কুইন্টন ডি কক (২০), জেপি ডুমিনি (২৫), খায়ো জন্দো (২৫)- চার ব্যাটসম্যান আউট হয়েছেন বিশের ঘরে। ক্রিস মরিস করেন ১৪ রান। আর অধিনায়ক এইডেন মার্করাম ৮ রানের বেশি এগােতে পারেননি।

 

ভারতীয় দলের হয়ে ২২ রানে ৫টি উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার আসল ক্ষতিটা করে দিয়েছেন যুজবেন্দ্র চাহাল। ৩টি উইকেট নিয়েছেন কুলদ্বীপ যাদব। একটি করে উইকেট ভুবনেশ্বর কুমার আর জাসপ্রিত বুমরাহর।