জয়ের হ্যাটট্রিকে প্লে-অফে কেকেআর, নাইটদের শুভেচ্ছা কিং খানের

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : প্লে-অফে খেলতে হলের জয়ের বিকল্প ছিল না কলকাতা নাইট রাইডার্সের। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে এই ম্যাচে খেলতে নেমে অবশেষে সেই অতি প্রয়োজনীয় জয়টিই তুলে নিলো শাহরুখ খানের দল। সে সঙ্গে তৃতীয় দল হিসেবে আইপিএল একাদশ আসরের প্লে-অফ নিশ্চিত হয়ে গেলো কলকাতার। কলকাতা এই ম্যাচে জিতলো ৫ উইকেটের ব্যবধানে।

সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংসের পর প্লে অফ নিশ্চিত হলো কেকেআরের। আর বাকি একটি জায়গার জন্য এখনও লড়াই রাজস্থান রয়্যালস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং কিংস ইলেভেন পাঞ্জাবের। রাজস্থান ১৪ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে। শেষ ম্যাচে দিল্লিকে যদি হারিয়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্স, তাহলে তারাই চলে যাবে শেষ চারে। আর যদি মুম্বাই হারে তাহলে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচের দিকেই তাকিয়ে থাকবে সবাই। ওই ম্যাচে ভালো রান রেটে জিততে পারলেই কেবল শেষ চার নিশ্চিত হবে গেইলের দলের।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে জয়ের জন্য ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। শুরুটাই দারুণ করে দিয়ে যান ক্রিস লিন আর সুনিল নারিন। ১০ বলে ২৯ রান করে আউট হন নারিন। ৪৩ বলে ৫৫ রান করেন ক্রিস লিন।

রবিন উথাপ্পা করেন ৩৪ বলে ৪৫ রান। ২২ বলে ২৬ রান নিয়ে অপরাজিত থেকে যান দিনেশ কার্তিক। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারেই ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে ফেলে কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসান নেন ১ উইকেট। ২ উইকেট করে নেন সিদ্ধার্থ কাউল এবং ক্রেইগ ব্র্যাথওয়েট।

এদিকে কলকাতা নাইট রাইডার্সের এই জয়ের পর ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন কিং খান। নিজের ট্যুইটে ৪ উইকেট নেওয়া প্রসিদ্ধ কৃষ্ণা, কৃশ লিন, রবিন উথাপ্পা ও অধিনায়ক কার্ত্তিককে বাহবা দেন বলিউড বাদশা।