স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : প্রায় হারা ম্যাচে জয় ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। জিতলে বেঁচে থাকবে ফাইনালে খেলার আশা, হারলেই বাদ পড়তে হবে চতুর্থ দল হয়ে। এমন সমীকরণ মাথায় নিয়েই ঘরের মাঠে ইডেন গার্ডেনে টসে হেরে ব্যাট করতে নামে কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিংয়ের শুরুটা ভালো না হলেও দীনেশ কার্তিক-আন্দ্রে রাসেলের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান করতে সক্ষম হয় কলকাতা। ম্যাচ জিতে ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে রাজস্থান রয়্যালসের দরকার ছিল ১৭০ রান। কিন্তু নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৪৪ রান তুলতে সক্ষম হয় রাজস্থান। কেকেআর বোলারদের অসাধারণ বোলিংয়ে ৪০ রানে জয় এসেছে হাসতে হাসতে।
ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে মাত্র ২৪ রানেই তিন ব্যাটসম্যানকে হারায় স্বাগতিক কলকাতা। সুনিল নারিন ৪, রবিন উথাপ্পা ৩ এবং নিতিশ রানা ফিরে যান ৩ রান করে। এর খানিক পরে ফিরে যান আরেক ওপেনার ক্রিস লিনও। তার ব্যাট থেকে আসে ২২ বলে ১৮ রানের ইনিংস।
পঞ্চম উইকেটে তরুণ শুভমান গিলকে নিয়ে ঘুরে দাঁড়ান অধিনায়ক দীনেশ কার্তিক। মাত্র ৩৮ বলে ৫৫ রান যোগ করে এই জুটি। ১ চার এবং ৩ ছয়ের মারে মাত্র ১৭ বলে ২৮ রান করেন গিল। চলতি আসরের ২য় ফিফটিতে ৩৮ বলে ৫২ রান করেন অধিনায়ক কার্তিক। ৪টি চার এবং ২টি ছক্কার মারে সাজানো ছিল তার ইনিংস।
শেষদিকে আন্দ্রে রাসেলের ঝড়ে লড়াই করার সংগ্রহ পায় কলকাতা। মাত্র ২৫ বলে ৩টি চার এবং ৫টি ছক্কার মারে ৪৯ রানে অপরাজিত থাকেন রাসেল। রাজস্থানের পক্ষে ২টি করে উইকেট নেন কৃষ্ণাপ্পা গোথাম, জোফ্রা আর্চার এবং বেন লাফলিন।