শেষ বলে ছয়, বাঘ শিকার করে টিম ইন্ডিয়াকে নিদাহাস ট্রফি জেতালেন নাইট অধিনায়ক

0

টিডিএন বাংলা ডেস্ক : হলো না। স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে গিয়েছিল বাংলাদেশ। অধরা ট্রফিটা হাতের নাগালেই চলে এসেছিল। শেষরক্ষা হলো না। শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে টাইগারদের কাঁদালেন দিনেশ কার্ত্তিক। তার দুর্দান্ত এক ইনিংসে ভর করে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে ভারতীয় দল।

নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। এই জয়ের সঙ্গে নক আউট ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের জয়ের ধারা বজায় রাখল ভারতীয় দল। শুধু তাই নয়, বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ ম্যাচে লাগাতার ৮ম জয় পেল ভারত।

আজকের এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে তোলে ১৬৭ রান। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলে জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। মাত্র ৮ বল খেলে ২৯ রান করে ম্যাচের হিরো হয়েছে  দীনেশ  কার্ত্তিক। 

১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালো সূচনা করেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ১৬ বলে গড়া তাদের ৩২ রানের জুটিটি ভাঙেন সাকিব আল হাসান। ৭ রান করা ধাওয়ানকে আরিফুল হকের ক্যাচ বানিয়ে ফেরান তিনি।

এরপর রুবেল হোসেনের লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে মুশফিকের গ্লাভসবন্দী হন সুরেশ রায়না। এখানেও আম্পায়ার ওয়াইডের ভুল সংকেত দিয়েছিলেন। আত্মবিশ্বাসী মুশফিক সঙ্গে সঙ্গেই রিভিউ নিয়ে নেন। রিপ্লেতে দেখা যায় বল রায়নার (০) ব্যাটে লেগেছে।

 

৩২ রানেই ২ উইকেট হারিয়ে তখন কিছুটা বিপদে ভারত। তৃতীয় উইকেটে সেই বিপদ কাটিয়ে উঠেন রোহিত আর লোকেশ রাহুল। এই জুটিতে আসে ৫১ রান। শেষ পর্যন্ত রাহুলকে ফিরিয়ে এই জুটিটি ভেঙেছেন রুবেল।

রোহিত শর্মা যে কোনো প্রতিপক্ষের জন্যই ভয়ের কারণ। তার ব্যাটের ধার সবারই জানা। বেশ ভয়ংকর হয়ে উঠছিলেন আজ নিদাহাস ট্রফির ফাইনালেও। তবে ৪২ বলে ৫৬ করা ভারতীয় এই ওপেনারকে অবশেষে ফিরিয়েছেন নাজমুল ইসলাম অপু।

tdn_bangla_ads