বিশ্বকাপে মেসি-রোনাল্ডোদের প্রতিটি গোলে একবেলার খাবার পাবে ১০ হাজার শিশু

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : শুধু আর্জেন্টিনা-ব্রাজিল নয়, এবারের বিশ্বকাপে মেসি ও নেইমারের প্রতিটি গোল লাতিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলের সব সুবিধাবঞ্চিত শিশুর মুখে হাসি ফোটাবে।

শুধু হাসি নয়, একটি গোল ১০ হাজার শিশুর মুখে তুলে দেবে এক বেলার খাবার। আর্জেন্টিনা ও ব্রাজিলের দুই মহাতারকার জনপ্রিয়তা কাজে লাগিয়ে ক্ষুধামুক্ত বিশ্ব গড়ার প্রথম ধাপ হিসেবে দারুণ এই উদ্যোগ নিয়েছে মাস্টারকার্ড।

এখন থেকে যে কোনো টুর্নামেন্টে মেসি ও নেইমারের প্রতিটি গোলের জন্য জাতিসংঘের বিশ্বখাদ্য প্রকল্পের (ডব্লিউএফপি) তহবিলে নির্দিষ্ট অঙ্কের অর্থ দান করবে প্রতিষ্ঠানটি, যা দিয়ে স্কুলপড়ুয়া ১০ হাজার শিশুর একবেলার খাবার হয়ে যাবে।

যাকে বলে স্কুল মিল। এভাবে লাতিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে পেরে খুবই খুশি আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি, ‘এই প্রকল্পের অংশ হতে পেরে আমি খুবই খুশি ও গর্বিত। আশা করি, এই উদ্যোগ অনেক শিশুর মুখে হাসি ফোটাবে।’

ব্রাজিলের স্বপ্নসারথি নেইমারের কণ্ঠেও অভিন্ন সুর, ‘এ অঞ্চলের সব শিশুর জন্য অন্তত এক থালা খাবার ও আরও আশা নিশ্চিত করতে চাই আমরা। আমরা লাতিন আমেরিকানরা জানি যে, একসঙ্গে আমরা দারুণ কিছু করতে পারি। এবার আমরা একসঙ্গে লড়ব ক্ষুধার বিরুদ্ধে।’ ওয়েবসাইট