মোহাম্মদ সালাহর ৪ গোলে লিভারপুলের বড় জয়

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : ২০ বছর লিভারপুলের বিপক্ষে জয়হীন ওয়াটফোর্ড। ওয়াটফোর্ডের বিপক্ষে শেষ ১০ ম্যাচের ৯টিই জিতেছে অলরেডরা। এই দুই পরিসংখ্যানই আসলে বলে দেয় ম্যাচটা কে জিততে যাচ্ছে। ম্যাচের ফলাফলও তাই লিভারপুলের পক্ষে। ওয়াটফোর্ডকে কোনরকম ছাড় না দিয়ে সালাহ ম্যাজিকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। ঘরের মাঠে ৫-০ গোলের বড় জয় পেল লিভারপুল।
পুরো ম্যাচেই মোহাম্মদ সালাহ যেন একক নৈপুণ্যের পসরা সাজিয়ে বসেছিলেন। ম্যাচের ৪ মিনিটের মাথায় সাদিও মানের বাড়ানো বল থেকে গোল উৎসবের সূচনা করেন আফ্রিকান ফুটবলার সালাহ। এক গোল করেই যেন কিছুটা দম নেয় ইয়ুর্গেন ক্লপের দল। অনেকগুলো সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা। অবশেষে প্রথমার্ধ শেষ হওয়ার ২ মিনিট আগে আবারো গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন সালাহ। এই গোলের ফলে একটি রেকর্ডও করে ফেলেন তিনি। ফার্নান্দো টরেসকে টপকে লিভারপুলের ইতিহাসে অভিষেক মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান সালাহ।
দ্বিতীয়ার্ধেও থেমে থাকে নি সালাহ ম্যাজিক। এবার আর নিজে গোল করলেন না। ৫১ মিনিটে ব্রাজিলিয়ান ফিরমিনোকে দিয়ে গোল করিয়েছেন মিশরীয় এই ফরোয়ার্ড। তখনো ম্যাচের আসল উত্তেজনা বাকি ছিল। ৭৭ মিনিটে নিজের ৩য় গোল করার সুবাদে হ্যাটট্রিক পূরণ করে ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে মিশরের নামটি উজ্জ্বল অক্ষরে লিখে ফেলেন এই ফুটবলার। প্রথম মিশরীয় ফুটবলার হিসেবে ইপিএলে হ্যাটট্রিক করলেন তিনি।
হ্যাটট্রিক করেছেন আর কী চাই? সালাহর আরো গোল চাই। তাই ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে নিজের চতুর্থ এবং দলের হয়ে পঞ্চম গোলটি করেন তিনি। লিভারপুলের হয়ে মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে এক ম্যাচে ৪ গোল করেলন এই ফুটবলার। এই জয়ের ফলে ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের ঘাড়ে নিশ্বাস ফেলছে লিভারপুল। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে হোসে মরিনহোর ইউনাইটেড।