মুম্বাইয়ে সূর্য চমক, দিল্লিকে ১৯৫ রানের টার্গেট দিল মুম্বাই ইন্ডিয়ান্স

0

টিডিএন বাংলা ডেস্ক : টপঅর্ডারের তিন ব্যাটসম্যানের দারুণ ব্যাটিং নৈপুণ্যে ১৯৪ রানের বিশাল সংগ্রহ পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ওপেনিংয়ে পরীক্ষা-নিরীক্ষার অংশ হিসেবেই ইনিংসের সূচনা করতে নামানো হয় সুর্যকুমার যাদবকে। দারুণভাবে এই পরীক্ষা কাজে লাগান ফর্মে থাকা এই মিডল অর্ডার ব্যাটসম্যান। আরেক মারকুটে ওপেনার এভিন লুইসকে সাথে নিয়ে উদ্বোধনি জুটিতেই ১০২ রান তুলে দেন সুর্যকুমার।

নবম ওভারের শেষ বলে এভিন লুইস ফিরে গেলে ভাঙে জুটি। আউট হওয়ার আগে চারটি করে চার এবং ছক্কা ২৮ বল খেলে ৪৮ রান করেন লুইস। এক ওভার পরে ফিরে যান সুর্যকুমারও। তবে তিনি তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় টি-টোয়েন্টি ফিফটি। ৩২ বলে সাত চার এবং এক ছক্কার মারে ৫৩ রান আসে তার ব্যাট থেকে।

দুই ওপেনারের বিদায়ের পরই ছন্নছাড়া হয়ে পড়ে মুম্বাই। লড়াই করেন কেবল তিনে নামা ইশান কিশান। মাত্র ২৩ বলে পাঁচ চার এবং দুই ছক্কার মারে ৪৪ রান করেন তিনি। বাকিরা আর তেমন কিছু করতে না পারায়, ৯ ওভারে ১০০ করেও ২০ ওভার শেষে দুইশ’ পেরুতে পারেনি টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

রোহিত শর্মা ১৮, কাইরন পোলার্ড শূন্য, ক্রুনাল পান্ডিয়া ১১, হার্দিক পান্ডিয়া ২, মায়াঙ্ক মারকান্দে অপরাজিত ৪ এবং আকিলা ধনঞ্জয়া অপরাজিত ৪ রান করলে ৭ উইকেট হারিয়ে ১৯৪ রানে থামে মুম্বাইয়ের ইনিংস।

দিল্লির পক্ষে দুটি করে উইকেট নেন রাহুল তেওয়াতিয়া, ড্যান ক্রিশ্চিয়ান এবং ট্রেন্ট বোল্ট। মোহাম্মদ শামির পকেটে যায় অন্য উইকেটটি। আগের দুই ম্যাচেই পরে বল করে হেরে যায় মোস্তাফিজের মুম্বাই। এই ম্যাচে ১৯৪ রানের বড় সংগ্রহ করেও তারা জিততে পারে কি না সেটিই এখন বড় প্রশ্ন।